এস,এস,সি ২০০২ ব্যাচ কুমিল্লা;বন্ধুদের ইফতার ও দোয়া মাহফিল।

কুমিল্লা প্রতিনিধিঃ

SSC 2002 BATCH BANGLADESH এর কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে  ও এডমিন প্যানেলের সার্বিক সাহায্য সহযোগিতায় ইয়াম্মী রেস্টুরেন্ট ও পাটি সেন্টার,কান্দির পাড়ে ২৯/০৪/২০২২,রোজ শুক্রবার কুমিল্লা ২০০২ ব্যাচের ১২৫ এরও বেশি  বন্ধু ও তাদের পরিবার  নিয়ে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
বিকাল হওয়ার পর থেকেই এক এক করে আগমন হতে থাকে বন্ধু ও তাদের পরিবারের সদস্যদের, অনুষ্ঠানের  প্রথমে পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে শুরু হয়।০২ ব্যাচের সদস্য মাসুদ নোমানী নিরব ও ইমনের সার্বিক পরিচালনায় ইফতার আয়োজন শুরু হয়। ইফতারের পরপরই শুরু হয় জমকালো আড্ডা ও নিজেদের মধ্যে বিভিন্ন মানবিক কর্মকান্ডের বিষয়বস্তু নিয়ে।আলো ঝলমলে এই সন্ধ্যায়, রঙিনবাতিগুলো যেন জানান দিচ্ছিলো এই গ্রুপের  রঙিন ও মানবিক কর্মকান্ডের মাধ্যমে আগামীর বর্নিল এস এস সি ২০০২ ব্যাচ বাংলাদেশ ভার্চুয়াল গ্রুপটির সচিত্র।

ইতিমধ্যে এই মানবিক  গ্রুপটি তাদের কর্মকাণ্ডে ভার্চুয়াল  জগতে অনেক সুনাম অর্জন করেছে।

এই গ্রুপটি এবারের  পবিত্র রমযান মাসে তাদের বিভিন্ন কর্মকান্ডের মধ্যে সারাদেশ ব্যাপী বিভিন্ন অঞ্চলে  অসহায় ও দারিদ্র্য মানুষের মাঝে ইফতার ও ঈদ সামগ্রী বিতরন।পথশিশুদের মাঝে ঈদের নতুন পোশাক ও ঈদ সামগ্রী বিতরণ। দেশের ও দেশের বাইরের বন্ধুদের ও তাদের পরিবার  নিয়ে ইফতার ও দোয়া মাহফিল  আয়োজন করা ।

এই সকল ইফতার পাটিতে এস এস সি  ২০০২ ব্যাচ বাংলাদেশ  এর সকল বন্ধু ও অনেকের  পরিবার অংশগ্রহণ করে। এস এস সি ০২ এর যে সকল বন্ধুরা পরলোকগমন করেছে তাদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয় এবং তাদের পরিবারের জন্য বিভিন্ন সহযোগিতার মাধ্যম  নির্ধারন করা হয়।

এস,এস,সি ২০০২ ব্যাচ বাংলাদেশ ভার্চুয়াল গ্রুপটির মূল লক্ষ্য, ২০০২ সালে ১০ লাখের বেশি পরীক্ষাথী পরিক্ষায় অংশগ্রহন করে ছিলো।
অংশ গ্রহণ করা সকল বন্ধুদের একটা প্লাটফর্মে নিয়ে আসা।এবং সারা বাংলাদেশে  জেলা ও উপজেলা এমনকি ইউনিয়ন ও গ্রাম  পর্যায়েও বন্ধুদের সংগঠিত করা এবং বন্ধুদের প্রয়োজন অনুযায়ী পাশে দাড়ানো।

এস,এস,সি ২০০২ ব্যাচ বাংলাদেশের,  কুমিল্লা জেলার  ইফতার ও দোয়া মাহফিল প্রোগ্রামে উপস্থিত ছিলেন এস,এস,সি ২০০২ ব্যাচ বাংলাদেশ গ্রুপের মডারেটর, মোঃনিজাম উদ্দিন খান, শাকিলা জামান ও আয়োজক কমিটির ০২ ব্যাচের  সদস্য মাসুদ নোমানী নিরব,ইমন,তানভির সুমন,সালমান।
আরো উপস্থিত ছিলো কুমিল্লার এস,এস,সি ২০০২ ব্যাচের সদস্যরা এবং তাদের পরিবারের সদস্যরা।উপস্থিত  সকলেই তাদের নিজস্ব মতামত প্রদান করেন।
উক্ত আলোচনায় গ্রুপকে কিভাবে আরো সংগঠিত করা যায় সে বিষয় নানা মতামত তুলে ধরেন।

সর্বশেষ গ্রুপের সাফল্য কামনা ও প্রানবন্ত আড্ডায় শেষ হয় এই আলোকোজ্জ্বল অনুষ্ঠানটি।

Leave a Reply