Site icon Doinik Bangla News

কুমিল্লা জেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হিসেবে আলোচনায় যারা

দৈনিক বাংলা নিউজ ডেস্কঃ আগামী ১৭ অক্টোবরে সারাদেশের ন্যায় কুমিল্লা জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হইবে। গত ২৩ আগষ্ট নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল ঘোষনার পরপরই গুঞ্জন চলতে থাকে কে হতে পারে কুমিল্লা জেলা পরিষদ চেয়ারম্যান।

প্রার্থী ও বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে আলাপকালে জানা যায়, জেলা পরিষদ চেয়ারম্যান পদের জন্য একাধিক ব্যক্তিই দলীয় সমর্থন চাইবেন। এর মধ্যে বর্তমান প্রশাসক ও সাবেক চেয়ারম্যান ও নৌবাহিনীর সাবেক প্রধান রিয়ার এডমিরাল (অবঃ) আবু তাহের, বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা মরহুম এডভোকেট আফজাল খান এর বড় ছেলে বঙ্গবন্ধু “ল” কলেজের সাবেক জিএস ও বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষনা বিষয়ক উপ-কমিটির সদস্য কুমিল্লা চেম্বার অব কমার্সের সভাপতি মাসুদ পারভেজ খান ইমরান(সিআইপি), বাংলাদেশ আওয়ামী লীগ জাতীয় কমিটির সদস্য, সম্মিলিত সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটির সদস্য, মুজিব বাহিনীর মাউন্টেন বিগ্রেড নর্থ কলাম কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নাজমুল হাসান পাখি, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব জাহাঙ্গীর আলম সরকার, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য, জনসংখ্যা ও পরিবার কল্যাণ সম্পাদক ডাঃ এবিএম খোরশেদ আলম, জেলা পরিষদের সাবেক প্রশাসক আলহাজ্ব ওমর ফারুক, দক্ষিণ জেলা আওয়ামী লীগ এর সাংগঠনিক সম্পাদক ও বরুড়ার সাবেক ৪ বারের সংসদ সদস্য আব্দুল হাকিম এর পুত্র বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী এডভোকেট কামরুল ইসলাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক মোঃ আলী আকবর সহ আরো অনেকে।

এ বিষয়ে মাসুদ পারভেজ খান ইমরান বলেন, দলীয় সমর্থনের জন্য আবেদন করব, আশা করি দল আমাকে দলীয় সমর্থন দেবে। দলীয় সমর্থন পেলে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী।

আইন অনুযায়ী সিটি কর্পোরেশন, উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেয়র এবং কাউন্সিলররা বা সদস্যরা ভোগ দিয়ে জেলা পরিষদের চেয়ারম্যান, ১৫ জন্ সদস্য ও পাঁচজন সংরক্ষিত সদস্য নির্বাচিত করে থাকেন।

জেলা পরিষদ আইন-২০০০ অনুযায়ী. নির্বাচিত পরিষদের মেয়াদ হচ্ছে প্রথম সভার দিন থেকে পরবর্তী পাঁচ বছর। ইতিমধ্যে মেয়াদ পূর্ণ হওয়ায় পূনরায় সাবেক চেয়ারম্যান আবু তাহের কে প্রশাসক হিসেবে নিয়োগ দিয়ে প্রঙ্গাপন জারি করে স্থানীয় সরকার মন্ত্রনালয়।

Exit mobile version