কুমিল্লায় শিক্ষক পরিবারকে বিভিন্ন ভাবে হেনস্তা করার অভিযোগ উঠেছে। এবিষয়ে কুমিল্লা কতোয়ালী মডেল থানায় একটি সাধারন ডায়রী ও সরকারের উচ্চ পর্যায়ের অফিসার বরাবর লিখিত দরখাস্ত দেয়ার পরও কোন ধরনের সাহায্য পায়নি বলে জানায় পরিবাবারটি। কুমিল্লা পি.টি.আই সরকারি স্কুলের অবসরপ্রাপ্ত শিক্ষক আবদুল ওয়াদুদ ভূঁইয়া (৭৫) জানায়, কতিপয় দূষ্কৃতিকাারি আমদের পরোক্ষ ভাবে বিভিন্ন হেনস্তা করে যাচ্ছে। আমি আমার পরিবারের নিরাপত্তা চাচ্ছি।

ভুকাতভোগী পরিবারের সন্তান জানায়, আমি মওদুদ আবদুল্লাহ প্রকাশে শুভ্র (৩৪) একজন শিক্ষানবিশ আইনজীবি; আমার পিতা আবদুল ওয়াদুদ ভূঁইয়া (৭৫) পেশায় একজন কুমিল্লা পি.টি.আই সরকারি স্কুলের অবসরপ্রাপ্ত শিক্ষক ও মাতা হালিমা বানু (৬০) অবসর প্রাপ্ত শিক্ষিকা, নবাব ফয়জুন্নেসা বালিকা সরকারি উচ্চ বিদ্যালয়। কুমিল্লা সিটি কর্পোরেশনের ৪নং ওয়ার্ডের পুরাতন চৌধুরী পাড়া, হোল্ডিং = ৭৩/৬৬, “আলোছায়া” নামের বাসার ২য় তলায় দীর্ঘদিন যাবত বসবাস করছি।

ads

আমাকে ও আমার পরিবারকে ২০১৭ সাল থেকে এখন পর্যন্ত কিছু ব্যাক্তি বিশেষ সহ প্রসাসন নামধারী এবং পরিচয় প্রদানকারি কতিপয় গ্যাং আমি এবং আইনমান্যকারি সরলমনা নি¤œ মধ্যবিত্ত অবসর প্রাপ্ত সরকারি স্কুল শিক্ষক পরিবার পরিজনদেরকে (আমি, বাবা, মা, ভাই ও বোন গংদের) বিরুদ্ধে মিথ্যে, বানোয়াট তথ্য বিভ্রান্তিমূলক ভাবে রাজনৈতিক, সামাজিক, আর্থিক কর্মকান্ড ভিত্তিক অপচেষ্টা মূলক মেইকিং ঘটনা তৈরি করে আমি বা আমাদের বিরুদ্ধে বাংলাদেশের যেই কোন বিচারিক আদালত বা পুলিশ স্টেশন বা থানা হইতে মিথ্যে মামলা, মিথ্যে এফ.আই.আর জি.আর মামলা নন জি.আর মামলা এবং সর্বোপরি উক্ত মেইকিং বা ভূয়া বানোয়াট ওয়ারেন্ট বা গ্রেফতারি পরোয়ানা রুজুর মাদ্ধমে তামিল কার্যকর করে আমি এবং আমার পরিবার পরিজনকে গ্রেফতার করিয়ে গুম. হত্যা সহ ক্রস ফায়ারের ভয় ভীতি দেখিয়ে চলছে। শুধু তাই নয় তারা সম্পূর্ন আইন বিরোধী এখতিয়ার বিহীন ভাবে আমি এবং আমার পরিবার পরিজনদের মোবাইল ফোনের উনকামিং এবং আউটগোয়িং ভয়েস রেকডিং কল এবং এস.এম.এস সকল কিছু বিগত (০২) কয়েক বছর ধরে অদ্যাবদি আজ পর্যন্ত উদ্দেশ্যে প্রনোদিত ভাবে করেই চলছে। এই মর্মে আমি এবং আমরা জানাচ্ছি যে, আমি এবং আমরা আইনের উপরে নয় তাই প্রসাসন চাইলে অব্যশই সব কিছু আইনের মৌলিক বিধি মেনে এবং আইনি ব্যবস্থার আদালতের আইন (প্রেসিকিউসান অর্ডারের) অনুকূলে সকল ধরনের তদন্ত করতেই পারে। যাহা আইনগতভাবে আমি এবং আমার পরিবার পরিজন আইনগত এবং প্রসাসনিক ভাবে মেনে নিতে অতি আব্যশক বাধ্য থাকিব। কিন্তু সিন্ডিকেইট মহল হুমকী দিয়ে আসছে তাদের দ্বারা নাকি আজ হতে শুরু করে আগামী যেই কোন দিন আমি এবং আমার পরিবার পরিজন বিনা মেন/ম্যানস ইনফরমেশনাল মেইকিং চক্রান্তে গ্রেফতার হবো এব ধরনের কথা বার্তা বিনা বাক্যে সম্পূর্ন উদ্দেশ্য প্রনোদিত ভাবে প্রচার প্রকাশ করে বেড়াচ্ছে।

তারা অনলাইন পক্রিকা এবং দৈনিক পত্রিকায় বিভিন্ন মিথ্যা খবর ছাপিয়ে পক্রিয়াতে আজে বাজে নিউজ করাবে বলে হুমকি ধমকি দিয়ে আসছে বা করিয়েছে বলে এ হেন কথা বলে বোঁড়াচ্ছে এমতাবস্থায় আমি এবং আমার পরিজন জীবন এবং জানমালের চরম ভয়াবহ নিরাপত্তা হীনতার ভীতর দিয়ে আছি। যেই কোন মুহুরত্তে আমি বা আমার পরিবার পরিজনদের উপরের নানাবিধ চকান্তমূলক ধ্বংসাত্তক কিছু ঘটে যেতে পারে। আইনি এবং প্রসাসনিক আত্মরক্ষা, সুরক্ষা এবং নিরাপত্তা কল্পে কুমিল্লা কোতয়ালী সদর মডেল থানাতে প্রকাধিক জেনারেল ডায়েরী বা জি.ডি (এউ) যার নম্বর- ১৫৭ তারিখ- ০৩-০৫-১৭ আমি এবং আমার পুরো পরিজনে পক্ষ থেকে রুজু বা দায়ের করি।

ads

উল্লেখিত কার্যকর জি.ডি (জেনারেল ডায়েরী) সমূহ (১)। জি.ডি নাম্বার = ১৫৭, তারিখ = ০৩/০৫/২০১৭ইং (২) জি.ডি নাম্বার = ২৯, তারিখ = ০১/০৫/২০১৭ইং (৩) জি.ডি নাম্বার = ১৬৯৬, তারিখ = ২৭/১০/২০১৭ইং (৪) জি.ডি নাম্বার = ১৫৩৮, তারিখ = ২৮/০৬/২০১৮ইং (৫) জি.ডি নাম্বার = ১৬৫, তারিখ = ০৩/১১/২০১৭ইং (৬) জি.ডি নাম্বার = ২০০, তারিখ = ১৪/০৬/২০১৯ইং (৭) জি.ডি নাম্বার = ৯০৯, তারিখ = ১৭/১০/২০১৯ইং (৮) জি.ডি নাম্বার = ৮০০, তারিখ = ১৪/০২/২০২০ইং (৯) জি.ডি নাম্বার = ৪৩, তারিখ = ০১/০২/২০২০ইং (১০) জি.ডি নাম্বার = ৫১২, তারিখ = ১৪/০৫/২০২০ইং (১১) জি.ডি নাম্বার = ১৪৪৪, তারিখ = ২৫/১০/২০২০ইং

অতঃপর কুমিল্লা জেলা প্রসাসক এর কার্যালয়/জেলা প্রসাসন এর নিকট ডি.সি। (জেলার প্রসাসক) ও এ ডি এম (অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট) বরাবরে থানার নিবন্ধিত জি ডি সেট সমূহ এবং নিউজপেপার প্রেস বিজ্ঞপ্তি সহকারে আমি এবং আমার পরিবার পরিজনদের সার্বিক আইনি এবং প্রসাসনিকভাবে সুরক্ষা, আওরক্ষা এবং নিরাপত্তা কল্পে উক্ত সরকারি দপ্তর হতে আবেদনের বিষয় এর উপর সনদ (নির্দেশনামূলক ফরয়াডিং) প্রদান করেন। যাহার মেমো নাম্বার নি¤œরুপ ঃ-
১। ডি সি মহোদয় স্মারক নাম্বার = ০৫.৪২.১৯০০.০১২.১৭.০০৬.১৮.৪১/ তাং- ৩০ জুলাই ২০১৯ইং ২। এ ডি এম মহোদয় স্মারকনাম্বার = ০৫.৪২.১৯০০.০১৫.৪০.০৩৮.১৯.১৬৮২ / তাং- ০৭ অক্টোবর ২০১৯ইং

সার্বিক আইনি ও প্রসাসনিক নিরাপত্তা, আত্তরক্ষা ও সুরক্ষার জন্য কুমিল্লার পুলিশ সুপার বরাবর জমা দেই। তাহা নি¤েœ দেয়া হলো, (১) মাননীয় (পুলিশ সুপার/এস.পি) বরাবওে দরখাস্ত কপি = ২১৬৮/M তারিখ = ২৩/০৬/২০২০ইং। (২)কুমিল্লা কোতোয়ালি সদর মডেল থানাতে  (দুইটি) রেজিঃ অভিযোগ (১) SDR– ২৫১০/ তাং- ২২/১০/২০১৭ইং, (২) SDR– ২৬৮৭/তাং- ০১/০৮/২০১৮ইং।।

  • তাছাড়াও মাননীয় প্রধানমন্ত্রী দপ্তর থেকে শুরু করে সরকারি গুরুত্বপূর্ণ দপ্তরে অভিযোগ দাখিল করেও ভুক্তভোগী প্রশাসনিক এবং আইনগত প্রতিকার পায় নাই বলে তারা জানায়।ভুক্তভোগী এবং ভুক্তভোগী পরিবার মাননীয় প্রধানমন্ত্রীর কাছে তার এবং তাদের আত্তরক্ষা, নিরাপত্তা এবং সুরক্ষা জন্যে আকুল নিবেদন জানায়।