কুমিল্লা সিটি কর্পোরেশনের প্রশাসকের দায়িত্ব নিলেন প্রধান নির্বাহী ড. সফিকুল ইসলাম

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লা সিটি করর্পোরেশনের  প্রশাসকের দায়িত্ব পেয়েছেন প্রধান নির্বাহী কর্মকর্তা ড. মো. সফিকুল ইসলাম। ২০১৭ সালের ৩০শে মার্চ কুসিকের নির্বাচন হলেও নির্বাচিত করর্পোরেশনের প্রথমসভা অনুষ্ঠিত হয়েছিল ওই বছরের ১৭ই মে। আইন অনুযায়ী প্রথম সভা থেকে পরবর্তী পাঁচ বছর নির্বাচিত করর্পোরেশনের মেয়াদ। এ জন্য বর্তমান করর্পোরেশনের সদস্যদের মেয়াদ শেষ হবে সোমবার ১৬ই মে।

মঙ্গলবার ১৭ই মে থেকে প্রধান নির্বাহী কর্মকর্তা ড. মো. সফিকুল ইসলাম কুসিকের প্রশাসকের দায়িত্ব পালন করবেন। ১৫ই জুন ইলেকট্রনিক ভোটিং মেশিনে কুসিক নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনে বিজয়ী মেয়র দায়িত্ব গ্রহণ পর্যন্ত প্রশাসকের দায়িত্ব পালন করবেন ড. মো. সফিকুল ইসলাম। প্রধান নির্বাহী কর্মকর্তা ড. মো. সফিকুল ইসলাম বলেন, স্থানীয় সরকার বিভাগের চিঠি পেয়েছি। আমি সততা ও নিষ্ঠার সঙ্গে কুমিল্লা সিটি করর্পোশনের প্রশাসকের দায়িত্ব পালনে কাজ করে যাব। দায়িত্ব পালনে সকলের সহযোগিতা আশা করছি।

“স্থানীয় সরকার বিভাগের চিঠিতে বলা হয়েছে, স্থানীয় সরকার (সিটি করপোরেশন) (সংশোধন) আইন, ২০০৯ এর ধারা ৬অনুযায়ী কুমিল্লা সিটি করপোরেশনের বর্তমান পরিষদের মেয়াদ আগামী ১৬ মে উত্তীর্ণ হবে।

“নির্বাচন কমিশন কর্তৃক ইতোমধ্যে কুমিল্লা সিটি করর্পোরেশনের নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। স্থানীয় সরকার(সিটি করপোরেশন) (সংশোধন) আইন, ২০১১ এবং স্থানীয় সরকার (সিটি করপোরেশন) (সংশোধন) আইন, ২০১২ এরধারা ২৫ অনুযায়ী নির্বাচিত মেয়র কর্তৃক দায়িত্ব গ্রহণের পূর্ব পর্যন্ত সিটি করর্পোরেশনের সকল প্রশাসনিক ও আর্থিক ক্ষমতাপ্রধান নির্বাহী কর্মকর্তা, কুমিল্লা সিটি করপোরেশনকে অর্পণ করা হলো।

Leave a Reply