কুমিল্লা সিটি কর্পোরেশন মেয়র আরফানুল হক রিফাত দায়িত্ব গ্রহন করলেন;নির্বাচনী প্রতিশ্রুতিতে অটল

নিজস্ব প্রতিবেদকঃ

কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিকের) নবনির্বাচিত মেয়র আরফানুল হক রিফাত দায়িত্ব গ্রহণ করেছেন। একই সঙ্গে নির্বাচিত কাউন্সিলরদের সঙ্গে প্রথম সভা করেন তিনি। আজ বৃহস্পতিবার দুপুরে কুসিকের অতীন্দ্র মোহন রায় সম্মেলনকক্ষে নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের এই প্রথম সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন কুসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ও প্রশাসক ড. সফিকুল ইসলাম। তিনি আনুষ্ঠানিক ভাবে নবনির্বাচিত মেয়র আরফানুল হক রিফাত মহোদয়কে দায়িত্ব হস্তান্তর করেন।
সভার আগে মেয়র আরফানুল হক রিফাত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় তিনি বলেন, ‘আমি নির্বাচনী প্রতিশ্রুতির শতভাগ জায়গায় আছি। প্রতিশ্রুতি অনুযায়ী নগর ভবনকে দুর্নীতিমুক্ত করা হবে। যানজট, জলাবদ্ধতা নিরসন করা হবে। নগরবাসী তাদের সমস্যা, সুবিধা-অসুবিধা আমাকে জানাবেন। আমাকে না পেলে কাউন্সিলরদের মাধ্যমে জানাবেন। আমি নগরপিতা হব না, সেবক হিসেবে কাজ করব। সবাই দোয়া করবেন, আমি যেন আমার কথা রাখতে পারি। আমাকে একটু সুযোগ দিন, কাজ করতে দিন। সব দেখতে পাবেন ইনশাআল্লাহ।’
এর আগে দলীয় নেতা-কর্মীসহ সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা ফুল দিয়ে শুভেচ্ছা জানান নবনির্বাচিত মেয়র রিফাতকে। পরে নগর ভবনে ২৭টি ওয়ার্ডের কাউন্সিলর ও সংরক্ষিত আসনের নারী কাউন্সিলরদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। সভায় সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা ড. শফিকুল ইসলাম এবং  কুমিল্লা সিটি কর্পোরেশন এর বিভিন্ন শাখা প্রধানসহ সকল কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

মেয়র রিফাত সাংবাদিকদের উদ্দেশে বলেন, ‘দায়িত্ব পালনে আমার ছোটখাটো ভুল-ত্রুটি হতেই পারে, বিষয়টি আমাকে ধরিয়ে দেবেন। এটা হবে আপনাদের নৈতিক দায়িত্ব। এ বিষয়ে আমাকে আপনারা সহযোগিতা করবেন।’

দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে রিফাত বলেন, ‘দলীয় নেতা-কর্মীরা এমন কোনো কাজ করবেন না, যাতে আমাদের কাজে বিঘ্ন হতে পারে। দলের ভাবমূর্তি নষ্ট করবেন না।’

গেল ৫ জুলাই কুমিল্লা সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরা রাজধানী ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে শপথ নেন। ভার্চুয়ালি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিটি মেয়র আরফানুল হক রিফাতকে শপথবাক্য পাঠ করান। পরে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম কাউন্সিলরদের শপথবাক্য পাঠ করান।

গত ১৫ জুন কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত।

Leave a Reply