Site icon Doinik Bangla News

চিংড়িতে বিষাক্ত জেলি প্রয়োগে নষ্ট হচ্ছে আন্তর্জাতিক চিংড়ির বাজার

বাংলা নিউজ ডেস্কঃ সাতক্ষীরা, খুলনা থেকে গভীর রাতে গলদা, বাগদার মতো বড় জাতের চিংড়ির চালান চলে আসে দেশের বিভিন্ন মৎস্য আড়তে। চড়া দাম, চাহিদাও আছে বেশ।
তাই ওজন বাড়ানোর জন্য অসাধু ব্যবসায়ীরা ইঞ্জেকশনের মাধ্যমে চিংড়িতে পুশ করে কেমিক্যাল-জাতীয় পদার্থ, যাকে বলা হয় ‘জেলি’।দেখতে অনেকটা সুজির মতো। চিংড়িতে এহেন বিষাক্ত জেলি প্রয়োগে পরিকল্পিত ভাবে নষ্ট করছে চিংড়ির আন্তর্জাতিক বাজার।

চিংড়িতে জেলি মেশানো হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাত সাড়ে ১০ টায় কুমিল্লার দাউদকান্দি উপজেলার আমিরবাদ এলাকায় মোবাইল কোর্টের বিশেষ অভিযান পরিচালনা করা হয়৷

দাউদকান্দি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও  এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ জিয়াউর রহমান এ অভিযান পরিচালনা করেন।

অভিযানকালে কুমিল্লার সিনিয়র সহকারী পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) মোঃ  ফয়েজ ইকবাল, গৌরীপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোহাঃ রকিবুল ইসলাম সহ সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিলেন।

অভিযানকালে চিংড়িতে জেলি মেশাচ্ছেন এমন অবস্থায় ৩ জনকে আটক করা হয়৷

আটককৃতরা হলো, খুলনা বাগেরহাট, মোল্লার হাট,গাংনি গ্রামের মিকরাইল উল্লাহ (২২), একই গ্রামের সহিদুল শেখ (২২) এবং দাউদকান্দি উপজেলার পেন্নাই গ্রামের আজহারুল ইসলাম (৪০)।

অভিযানে তাদের জিজ্ঞাসাবাদে জানা যায়, খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা থেকে চিংড়ি এখানে আসার পর জেলি পুশ করে বিভিন্ন বাজারে ছাড়া হয়৷ অভিযোগ স্বীকার করায় তাদের প্রত্যেককে মোবাইল কোর্টে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও  এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ জিয়াউর রহমান।

Exit mobile version