Site icon Doinik Bangla News

ডাঃ মুরাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করলো বি এন পি

স্টাফ রিপোর্টঃবিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার পরিবারের এক নারী সদস্য সম্পর্কে কুরুচিপূর্ণ ও অশ্লীল বক্তব্য প্রদানের অভিযোগে সদ্য পদ হারানো তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার আবেদন করা হয়েছে।
রবিবার (১২ ডিসেম্বর) ঢাকার সাইবার ট্রাইব্যুনাল আদালতে বাদী হয়ে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতা অ্যাডভোকেট ওমর ফারুক ফারুকী মামলাটির আবেদন করেন। বাদীপক্ষের জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতা মাসুদ আহমেদ তালুকদার বাংলা নিউজকে  এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, ‘ব্যারিস্টার জাইমা রহমান (খালেদা জিয়ার নাতনি) ও নারী সমাজকে নিয়ে ডা. মুরাদ আজেবাজে মন্তব্য করেছেন। তাই ডিজিটাল নিরাপত্তা আইনে ২৫, ২৯ ও ৩১ ধারায় সাইবার ট্রাইব্যুনালে মামলার আবেদন করেছি। আজ ট্রাইব্যুনালের বিচারক ছুটিতে থাকায় মামলাটি আগামীকাল শুনানি অনুষ্ঠিত হবে।’
সম্প্রতি এক ফেসবুক পেজের লাইভে এসে খালেদা জিয়ার নাতনিকে নিয়ে কুরুচিপূর্ণ ও অশ্লীল মন্তব্য করেন ডা. মুরাদ হাসান। এ নিয়ে ব্যাপক সমালোচনার মধ্যেই চিত্রনায়িকা মাহিয়া মাহির সঙ্গে দুই বছর আগের একটি ফোনালাপ ফাঁস হয়। এতে ওই চিত্রনায়িকাকে ধর্ষণের হুমকি দিতেও শোনা যায় মুরাদ হাসানকে। বিষয়টি নিয়ে ব্যাপক সমালোচনা সৃষ্টি হয়। পরে প্রধানমন্ত্রীর নির্দেশে পদত্যাগ করেন তিনি। পরে জামালপুরের এই সংসদ সদস্যকে আওয়ামী লীগের স্থানীয় কমিটি থেকেও অব্যহতি দেওয়া হয়।
তুমুল আলোচনার মধ্যেই গত বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) কানাডার উদ্দেশে দেশ ত্যাগ করেন ডা. মুরাদ। তবে সেখানকার ইমিগ্রেশন তাকে দেশটিতে ঢুকতে দেয়নি বলে খবর পাওয়া যাচ্ছে।

Exit mobile version