Site icon Doinik Bangla News

ঢাবি ক্যাম্পাসে ছাত্রদল-ছাত্রলীগ সংঘর্ষ , আহত ৫

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রদলের নেতাকর্মীদের ওপর ছাত্রলীগ নেতাকর্মীদের হামলার অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিকেলের দিকে এই সংঘর্ষে কমপক্ষে পাঁচজন আহত হবার খবর পাওয়া যায়। এদের মধ্যে দুইজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের নতুন কমিটির নেতারা ক্যাম্পাসে আসবেন- এমন খবরে সোমবার সকাল থেকে ক্যাম্পাসে অবস্থান নিয়েছিলো ছাত্রলীগ। পরে কর্মসূচি পরিবর্তন করে ছাত্রদল জানায় উপাচার্যের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে মঙ্গলবার তারা ক্যাম্পাসে যাবেন।

ছাত্রদলের পক্ষ থেকে এমন কর্মসূচি ঘোষণার পরপরই শিক্ষার্থীদের সমস্যা-সংকট সমাধানে উপাচার্যকে স্মারকলিপি দেওয়ার কর্মসূচি ঘোষণা করে ছাত্রলীগ। পাশাপাশি তারা ছাত্রদলকে ক্যাম্পাসে প্রতিহত করার ঘোষণা দেওয়া হয়।

এমন প্রেক্ষাপটে মঙ্গলবার সাড়ে চারটার দিকে রাজধানীর নীলক্ষেত ফাঁড়ির সামনে দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রবেশের চেষ্টা করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি খোরশেদ আলম ও সাধারণ সম্পাদক আরিফুল ইসলামের নেতৃত্বে সংগঠনের ৩০-৩৫ নেতাকর্মী।

এসময় স্যার এ এফ রহমান হলের সামনের সড়কে ছাত্রদল বাধা দেয় ছাত্রলীগের কর্মীরা। প্রথমে ছাত্রদলের নেতাদের সঙ্গে তাদের ধাক্কাধাক্কি ও তর্কাতর্কি শুরু হয়। পরে ছাত্রলীগের আরো একদল নেতাকর্মী দৌড়ে ছাত্রদলের নেতাকর্মীদের ওপর হামলা করেন।

হামলার সময় অনেকেরে হাতেই লাঠিসোঁটা ও স্ট্যাম্প দেখা গেছে। হামলার এক পর্যায়ে ছাত্রলীগের আরেকটি অংশ ছাত্রদলের নেতা-কর্মীদের ধাওয়া করে। এতে ছাত্রদলের নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যান। এক সময় ছাত্রদলের নেতাকর্মীরা ক্যাম্পাস ছেড়ে চলে যান।

প্রাথমিকভাবে পাঁচজন আহত হবার তথ্য পাওয়া গেছে। ছাত্রদলের পক্ষ থেকে বলা হয়েছে, এই ঘটনায় তাদের বেশ কয়েকজন আহত হয়েছে। তাদেরকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেই সঙ্গে হামলার তীব্র প্রতিবাদ জানিয়েছে তারা।

Exit mobile version