Site icon Doinik Bangla News

দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়ার মামলা তদন্ত করবে সিটিটিসি

বাংলা নিউজ ডেস্কঃ আদালত প্রাঙ্গণ থেকে দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় সন্ত্রাস বিরোধী আইনে হওয়া মামলা তদন্তের দায়িত্ব পেয়েছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। আজ সোমবার সংস্থাটিকে এ দায়িত্ব দেয়া হয়।

এর আগে রবিবার দুই জঙ্গি পালিয়ে যাওয়ার ঘটনায় রাজধানীর কোতোয়ালি থানায় ২০ জনকে আসামি করে একটি মামলা হয়। পালিয়ে যাওয়া দুই জঙ্গি হলেন- মইনুল হাসান শামীম ওরফে সিফাত সামির ও আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব সাজিদ। শামীমের বাড়ি সুনামগঞ্জের ছাতকের মাধবপুর গ্রামে। সোহেলের বাড়ি লালমনিরহাটের আদিতমারীর ভেটোশ্বর গ্রামে।

জঙ্গি ছিনিয়ে নেওয়ার ঘটনায় রাজধানী ও দেশের প্রতিটি সীমান্তে রেড অ্যালার্ট জারি করা হয়। দুই জঙ্গিকে ধরে দিতে পারলে নগদ ২০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করা হয়েছে।

এদিকে সন্ত্রাস বিরোধী আইনে করা এই মামলায় পালিয়ে যাওয়ার সময় গ্রেপ্তার দুই জঙ্গিসহ দশজনের ১০ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এরপর তাদের জিজ্ঞাসাবাদের জন্য পুলিশি হেফাজতে নেয়া হয়।

থানা সূত্রে জানা গেছে, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে সিটিটিসির কাছে মামলা ও রিমান্ডে থাকা আসামিদের বুঝিয়ে দেয়া হয়েছে। মামলাটি এখনো সিটিটিসি তদন্ত করবে।

Exit mobile version