Site icon Doinik Bangla News

দূর্গাপূজায় কড়া নিরাপত্তা নিশ্চিতে যে পদক্ষেপ নিচ্ছে সরকার

বাংলা নিউজ ডেস্কঃ গতবছরের অভিজ্ঞতা থেকে আসন্ন দুর্গাপূজায় এবার আইনশৃঙ্খলাবাহিনীকে আরও বিশেষ তৎপর থাকার নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেছেন, এবছর পূজামণ্ডপে স্থায়ীভাবে আনসারবাহিনী দায়িত্ব পালন করবে। সেই সঙ্গে স্বেচ্ছাসেবকদের পাশাপাশি ভ্রাম্যমাণ আদালতও থাকবে।

রবিবার (১১ সেপ্টেম্বর) সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে দুর্গাপূজা উপলক্ষে আইনশৃঙ্খলা–সংক্রান্ত সভা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা জানান।

মন্ত্রী বলেন, আগামী ১ অক্টোবর থেকে সারাদেশে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। এবছর সারাদেশে পূজামণ্ডব হচ্ছে ৩২ হাজার ১৬৮টি; যা গতবছরের চেয়ে এক হাজার বেশি।

এবছর পূজার সময় সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে এবছর ভ্রাম্যমাণ আদালত দায়িত্ব পালন করবে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

এছাড়াও সামাজিক যোগাযোগমাধ্যম কঠোরভাবে মনিটরিংয়ে রাখা হবে। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘যারা এর মাধ্যমে দুর্গাপূজাকে ঘিরে কোনও ধরনের গুজব ছড়ানোর চেষ্টা করবে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’

পূজায় সাম্প্রদায়িক সম্প্রীতি বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আজানের সময় পূজামণ্ডপের বাদ্যযন্ত্র বন্ধ রাখতে হবে।

পূজামণ্ডপের আইনশৃঙ্খলা পরিস্থিতি সুষ্ঠু রাখার জন্য সবধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে উল্লেখ করে তিনি বলেন, এবার পূজামণ্ডপে অবশ্যই সিসি ক্যামেরা থাকতে হবে। এমন জায়গায় পূজামণ্ডপ করা যাবে না, যেখানে গাড়ি প্রবেশ করতে পারে না।

এছাড়াও পূজামণ্ডপের স্বেচ্ছাসেবকদের বাধ্যতামূলক হাতে আর্মব্যান্ড পরার নির্দেশনার কথাও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

Exit mobile version