দেশ বিখ্যাত শিক্ষাপ্রতিষ্ঠান “অধ্যাপক আব্দুল মজিদ কলেজ” সকল ব্যাচ এর ইফতার পার্টি ও দোয়া মাহফিল।

স্টাফ রিপোর্টঃ অধ্যাপক আবদুল মজিদ কলেজের বার্ষিক ইফতার পার্টি ও আলোচনা সভা গত ২২ এপ্রিল ২০২২ খ্রি. রোজঃ শুক্রবার,রাজধানীর কাকরাইল এ অবস্থিত   “ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে”এএএমসি এ্যালামনাই ওয়েলফেয়ার এসোসিয়েশন” এর উদ্যোগে সফলভাবে সম্পন্ন হলো।

প্রায় ১০০০ ছাত্র-ছাত্রী অনুষ্ঠানে যোগ দেয়। বিকেল চারটা থেকে ইফতারের আগ পর্যন্ত প্রবল ঝড়বৃষ্টি হয়। এই ঝড়বৃষ্টি উপেক্ষা করে অডিটোরিয়েম কানায় কানায় পূর্ণ হয়। এ যেন হ্যামিলিয়নের বাশির মত ফু দেয়ার সাথে সাথে “মজিদিয়ানরা” হাজির।
কলেজের প্রথম ব্যাচের(১৯৯৭) মেধাবী ও কৃতি ছাত্র বিসিএস (ক্যাডার) সচিব, বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ড , জনাব আবদুল্লাহ আল মাহমুদ জামান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে আসন অলংকৃত করেন,শিক্ষা জগতের আইকন,বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক আবদুল মজিদ কলেজের সন্মানিত প্রতিষ্ঠাতা ও সদ্য গঠিত পরিচালনা পর্ষদের নব নিযুক্ত সভাপতি- আলহাজ্ব অধ্যক্ষ মো: আবদুল মজিদ স্যার।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মমতাময়ী “মা” সফল ও যোগ্য হোমনা উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব রেহানা বেগম।
কলেজের বর্তমান অধ্যক্ষ মো. ফেরদৌস আহমদ চৌধুরী । অনুষ্ঠানের আহবায়ক ২০০২ ব্যাচের কৃতি ছাত্র “খোকা”।
এছাড়াও উপস্থিত ছিলেন হোমনা উপজেলা আওয়ামী লীগের সফল সাধারণ সম্পাদক একেএম সিদ্দিকুর রহমান আবুল। হোমনা যুব লীগের উদিয়মান নেতা মো: মনিরুজ্জামান টিপু।
পপি লাইব্রেরির মহাব্যবস্থাপক মো: আল আমিন সরকার। পপি লাইব্রেরির ওয়ালী উল্লাহ ফকির ।
দেবিদ্বারের কৃতি সন্তান বিশিষ্ট ব্যবসায়ী মো: হারুনুর রশিদ।
কলেজের প্রথম ব্যাচের(১৯৯৭) কৃতি ছাত্র বুয়েটের সাবেক সহকারী অধ্যাপক আমেরিকা ইনটেল গ্রুপের সফল প্রকৌশলী মোহাম্মাদ জালাল উদ্দিনের সার্বিক নির্দেশনায়,সকল ব্যাচের পরিশ্রমী ,মেধাবী শিক্ষার্থীদের আন্তরিকতায় বিশাল একটি অনুষ্ঠান সফলভাবে সমাপ্ত হলো।
এ মিলন মেলায় প্রধান অতিথি তার মূল্যবান বক্তব্যে বলেন ,তিনি আজ কলেজ প্রতিষ্ঠা করে সফল হয়েছেন। সঠিক পরিকল্পনায়,পরিশ্রম করলে সে যে ই হোক না কেন, সফলতা আসবেই।
তিনি সকলকে সৎ ভাবে কঠোর পরিশ্রমের পরামর্শ দেন।তিনি সকলকে ধন্যবাদ দিয়ে বক্তব্য শেষ করেন।
আজকের প্রতিটি শিক্ষার্থী একেকজন একেকটি “অধ্যাপক আবদুল মজিদ কলেজ” সারা দুনিয়ায় তারা ছড়িয়ে ছিটিয়ে মানবসেবায় রত।এ জন্যে বলা যায়-“দ্যা ওয়ার্ল্ড অধ্যাপক আবদুল মজিদ কলেজ”
কলেজের অধ্যক্ষ জনাব মো. ফেরদৌস আহমদ চৌধুরী সকলের অনুমতিক্রমে কলেজের ২৫ বছর পূর্তি উদযাপনের প্রাথমিক – ২৪ ডিসেম্বর ২০২২ খ্রি. রোজ শনিবার ঘোষণা করেন। উপস্থিত হাজার শিক্ষার্থী করতালির মাধ্যমে স্বাগত জানান।
অনুষ্ঠানের সভাপতি তার বক্তব্যে বলেন- ভবিষ্যতে আরো বড় আয়োজনে প্রয়োজনে চীন-মৈত্রী সন্মেলন কেন্দ্রে অনুষ্ঠান আয়োজনের কথা বলেন।
এ্যাসোসিয়েশন এর বিগত এক বছরের কার্যক্রম তুলে বক্তব্য দেন প্রথম ব্যাচের কৃতি ছাত্র জাকিরুল ইসলাম মন্ডল।
এ্যালামনাই এর প্রাক ইতিহাস সম্পর্কে বক্তব্য দেন, সরকারের যুগ্ম জেলা জজ মোর্শেদ আল মামুন,ও ব্যাংকার রাকিবুল ইসলাম। তারা বলেন, ২০০৫ ব্যাচের কৃতি ছাত্র মো: নজরুল ইসলামের উদ্যোগে বিগত কয়েকবছর ” এএ এমসিয়ানের” মাধ্যমে নিয়মিত মিলন মেলা হয়ে আসছিল। গত বছর কলেজের ২০০২ ব্যাচের কৃতি ছাত্র উপমহাদেশের তরুন কৃতি নিউরোসার্জন ডা: রাজীব ভট্রাচার্যের আকম্মিক মৃত্যুর পর কলেজের সাবেক শিক্ষার্থীরা একটি অরাজনৈতিক সেবামূলক সংগঠন প্রতিষ্ঠা করার অভিপ্রায় ব্যক্ত করে। সেই থেকেই আজকের এই প্লাটফরম।
কলেজের সকল শিক্ষার্থী “এ এ এম সি এ্যালামনাই ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন ” এর মাধ্যমে আজ তাদের অনুভূতি প্রকাশের একটি স্থান নির্ণয় করতে সক্ষম হলো।
অনুষ্ঠানে আমাদের অনেক কৃতি শিক্ষার্থী বক্তব্য দিয়েছেন। তাৎক্ষণিক যাদের নাম মনে আছে তাদের নাম আমি বলছি- নাসির উদ্দিন শিশির, আনিসুর রহমান সূজন,মহিউদ্দিন,গৌরাংগ চন্দ্র দেবনাথ, নাসরিন আক্তার,মোর্শিদ, সাইফ উদ্দিন,ছগির আহমেদ টুটুল, আলাউদ্দিন,আওলাদ হোসাইন প্রমূখ।
যাদের নাম এ মুহুর্তে বলতে পারছিনা,তারা মনে কোন দু:খ নিবেন না।
সর্বোপরি ভালো থাকুক আমাদের প্রাণের  কলেজ।

 

Leave a Reply