নতুন রাজনৈতিক দল ‘বিএসপি’র আত্মপ্রকাশ

বাংলা নিউজ ডেস্কঃ সনাতন সম্প্রদায়ের ‘অস্তিত্ব রক্ষা এবং রাজনৈতিক অধিকার আদায়ের লক্ষ্যে’ আত্মপ্রকাশ ঘটেছে বাংলাদেশ সনাতন পার্টি (বিএসপি) নামে  একটি নতুন রাজনৈতিক দলের ।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভার মধ্য দিয়ে দলটি আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করে। অনুষ্ঠানে দলটিকে স্বাগত জানান জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের।

আলোচনা সভা শেষে ব্যবসায়ী সুশান্ত চন্দ্র বর্মনকে বিএসপির সভাপতি এবং আইনজীবী সুমন কুমার রায়কে সাধারণ সম্পাদক মনোনীত করা হয়।

স্বাগত বক্তৃতায় বিএসপি সদস্য সন্তোষ মাহাতো বলেন, বর্তমান সরকার সনাতন সম্প্রদায়ের সুরক্ষা প্রদান করতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছেন। সনাতন সম্প্রদায় রাষ্ট্রের সকল সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত।

মহান জাতীয় সাংসদে সনাতন সম্প্রদায়ের প্রকৃত প্রতিনিধিত্ব না থাকায় এ সম্প্রদায়ের উপর প্রতিনিয়ত নানাবিধ অত্যাচার-নির্যাতনের কোনো বিচার হচ্ছে না।

বাংলাদেশ সনাতন পার্টি (বিএসপি) আগামী দিনে সনাতন সম্প্রদায়ের অস্তিত্ব রক্ষায় গঠনমূলক ভূমিকা পালন করবে বলে তিনি প্রতিশ্রুতি দেন।

বিএসপির সদস্য সচিব অ্যাডভোকেট সুমন কুমার রায় বলেন, আগামী দিনে বাংলাদেশের সনাতন সম্প্রদায় কোনো রাজনৈতিক দলের ভোট ব্যাংক হিসেবে ব্যবহৃত হবে না।

আগামী দিনে যে রাজনৈতিক দল সনাতন সম্প্রদায়ের অস্তিত্ব রক্ষা ও সনাতনী রাজনৈতিক অধিকার প্রতিষ্ঠায় কাজ করবে, সনাতন সম্প্রদায়ও তাদের পাশে থাকবে।

২০০১ সাল থেকে এখন পর্যন্ত সাম্প্রদায়িক সব নির্যাতনের সুষ্ঠু বিচার দাবি করে বিএসপি আহ্বায়ক সুশান্ত চন্দ্র বর্মন বলেন, ভবিষ্যতে যাতে রামু, নড়াইলের মতো জঘন্য ঘটনা না ঘটে, সেই বিষয়ে সজাগ দৃষ্টি দেওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর সদয় দৃষ্টি কামনা করছি।

Leave a Reply