Site icon Doinik Bangla News

নিরাপত্তা চায় শিক্ষক পরিবার;প্রভাবশালী দখলদারীদের হাতে জিম্মি

জেলা প্রতিনিধিঃ জীবনের নিরাপত্তা চায় শিক্ষক পরিবার
প্রভাবশালী ও জালিয়াতকারী প্রতারক চক্রের হাতে জিম্মি হয়ে জীবনের নিরাপত্তা আইনগত ব্যবস্থা গ্রহনে প্রয়োজনীয় আদেশ প্রদানে আবেদনের জন্য জেলা প্রশাসক কর্তৃক স্মারক লিপি প্রদান করেছে শিক্ষক দম্পত্তি ও তার পরিবার।
ভোক্তভূগীরা হলেন কুমিল্লা শহরের চৌধুরী  পাড়া এলাকার আলোছায়া নামের বাড়ির মালিকের ছেলে মওদুদ আব্দুল্লাহশুভ্র, তার পিতা সাবেক পিটিআই সরকারি স্কুল এর অবসরপ্রাপ্ত শিক্ষক আবদুল ওয়াদুদ,মাতা নবাব ফয়জুন্নেসা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এর অবসরপ্রাপ্ত শিক্ষিকা হালিমা বানু।এবিষয়ে গত ১৩ মার্চ ২০২২ তারিখে জেলা প্রশাসকের বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয় যার প্রাপ্তি নং-৩৬৯২। শুভ্র একজন কুমিল্লা জেলার মানবাধিকার কর্মী, সংবাদকর্মী আইনজীবী।
অপরদিকে বিবাদীরা হলেন, ফয়সাল রহমান জনি (৩৬), পিতা-মৃত ওয়াকিলুর রহমান,৫৭/২ হাজী আব্দুর রহমান লেন, জিগাতলা, ধানমন্ডি, ঢাকা। শাহরিয়ার (৪২), কুমিল্লা সদর কোতোয়ালি, আসিফ হোসেন পিতা-মো: নাসিম, সাং-ডুমুরিয়া চান্দপুর।কুমিল্লা সদর কোতোয়ালি, মহিউদ্দিন এলিম(৩২) সাং-ছোটন টেলিকম, সুবর্নপুর বাজার।কুমিল্লা সদর কোতোয়ালি, আশিক(৩০) পিতা-মোঃ নুরুমিয়া সাং-২য় মুরাদপুর।কুমিল্লা সদর কোতোয়ালি, শান্ত(৩৪) পিতা-বারেক সাং-বজ্রপুর,কুমিল্লা সদর কোতয়ালী, পলাশ(৩০) সাং-বুড়িচংসহ আরও অজ্ঞাত ৭/৮জন।
স্মারক লিপিতে মওদুদ আব্দুল্লাহ শুভ্র উল্লেখ করেন, বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করার সময় ১নং বিবাদীর সাথে আমার পরিচয় হয়। সেই পরিচয়ের সুবাদে তার সাথে আমার বিভিন্ন সময় টাকা পয়সা লেনদেন করা হইত।এসময় সে আওয়াামীলীগের মন্ত্রী, এমপি প্রধানমন্ত্রীর কার্যালয়ের বিভিন্ন পদধারী ব্যক্তির সাথে তাহার পরিচয় ও সম্পর্ক আছে বলিয়া আমার নিকট হইতে মিরপুর ১৪ ব্যাটালিয়ান বড় মসজিদ সংলগ্ন শাপলা ভবন নামে বিল্ডিংয়ের ফ্ল্যাট পাইয়ে দিবে বলে আমার নিকট হইতে আমার জমি বিক্রি এবং বাবা-মার পেনশনের টাকাসহ জমি বিক্রির টাকা সর্বমোট ৩৫ লক্ষ টাকা নিয়ে নেয়।পরবর্তীতে র‌্যাব পুলিশ দিয়ে অবৈধভাবে গ্রেফতার করিয়ে আমাদেরকে গুম করিবে মর্মে হুমকি দেয়।
আমি ট্রাস্ট ব্যাংক, কুমিল্লা সেনানিবাস শাখার সহকারি অফিসার গ্রেড-১ পদে চাকুরিরত থাকা অবস্থায় আমার ব্যাংকের তৎকালিন ম্যানেজার হান্নান পাটোয়ারীকে ম্যানেজ করে আমার বিরুদ্ধের অভিযোগ যাচাই বাছাই না করিয়া, ভিডিও ফুটেজ না দেখিয়ে মিথ্যা অপবান দিয়া আমাকে অবৈধভাবে চাকুরিচ্যুত করিয়া আমাকে আয় রোজগারহীন করিয়া দেয়। এরমধ্যে ১নং বিবাদী গত জানুয়ারি-২০২২ এ প্রবাস থেকে দেশে আসে।
১নং বিবাদীর নিকট আমার পাওনা ৩৫,০০,০০০/- (পঁয়ত্রিশ লক্ষ) টাকা ফেরত চাহিলে, সে আমার টাকা না দিয়ে উল্টা আমাকে বিভিন্ন ভাবে আমার চেনা জানা লোক দ্বারা আমার বর্তমান চাকুরি হইতে চাকুরিচ্যুত করার ষড়যন্ত্র করিয়া আসিতেছে।
ইতিপূর্বেও বিবাদীদের বিরুদ্ধে আমিসহ আমার পরিবারের সদস্যদের সার্বিক ভবিষ্যত নিরাপত্তাকল্পে পুলিশের আইজিপি এর কার্যালয়, আইন মন্ত্রনালয়, র‌্যাবের ডিজির কার্যালয়, স্বরাষ্ট্র মন্ত্রনালয়সহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করি। এমতাবস্থায়, বিবাদীদের বিরুদ্ধে কুমিল্ল্ াকতোয়ালী থানায় জিডি/অভিযোগ (যাহার নং-৯০৯, তারিখ-১৭-১০-২০১৯) (জিডি নং-৮০০, তারিখ-১৪-০২-২০) (জিডি নং-১৪৪৪, তারিখ-২৫-১০-২০২০)(পুলিশ সুপার বরাবর অভিযোগের কপি যাহার স্মারক নং-২১৬৮/এম) দায়ের করিলেও বিবাদীগণ তাহাদের রাজনৈতিক প্রভাব খাটাইয়া আমাকে সুবিচার প্রাপ্তির পথে বাঁধা সৃষ্টি করিয়া আসিতেছে। এমতাবস্থায় আমিসহ আমার পরিবার চরম মানবতর জীবন যাপনসহ যথেষ্ট নিরাপত্তাহীনতায় ভুগছি। উক্ত ব্যাপারে আমিসহ আমার পরিবারের সদস্যদের জান মালের ভবিষ্যত নিরাপত্তাকল্পে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য দৃষ্টি আকর্ষন করছি।
শুভ্র ও তার পরিবারের দাবী, যেকোন সময় তাদের পরিবারের উপর সন্ত্রাসী হামলা অথবা তাদের সম্পত্তি জোড়পূর্বক দখল করতে পারে সন্ত্রাসীরা। প্রশাসন এবিষয়টি তদন্ত করে ব্যাবন্থা গ্রহন করবে এমনটাই প্রত্যাশা তাদের।

Exit mobile version