Site icon Doinik Bangla News

পানিতে ডুবে থাকা রাস্তার পানি নিঃসড়নের কাজে চেয়ারম্যানকে বাঁধা, দূর্ভোগে এলকাবাসী

মোঃ কাশেদুল হক কাজলঃ সরকারি বরাদ্দের টাকায় রাস্তা ও রাস্তার পাশে ড্রেন নির্মান কাজে বাঁধা দিয়ে রাস্তা ঘাটের উন্নয়নকে এক শ্রেনীর লোক বাধাগ্রস্থ করছে বলে দাবী করেন কুমিল্লা আদর্শ সদর উপজেলার কালীর বাজার ইউনিয়নের চেয়ারম্যান নূরুল ইসলাম (সিআইপি)।

শুক্রবার (২৮ অক্টোবর) কুমিল্লা আদর্শ সদর উপজেলার ১নং কালীর বাজার ইউনিয়নের ৯নং ওয়ার্ডের পাকামোড়া গ্রামের উত্তর দিকের রাস্তাটি পরিদর্শন করতে গেলে দেখা যায়, রাস্তাটির অনেক এলাকাজুড়ে  জলাবদ্ধতার কারনে পানির নিচে ডুবে আছে। যার ফলে,  স্কুল, কলেজ ও মাদ্রাসার কোমলমতি শিক্ষার্থীরা রাস্তাটি দিয়ে চলাচল করতে গিয়ে অনেক দুর্ঘটনার শিকার হচ্ছে। কোন রোগীকে হাসপাতালে নিতে পোহাতে হয় অনেক যন্ত্রনা। ভুক্তভোগী এলাকাবাসীর পক্ষে রাস্তাটির জলাবদ্ধতা সম্পর্কে ১নং কালির বাজার ইউনিয়নের চেয়ারম্যান নূরুল ইসলাম (সিআইপি) এর দৃষ্টি আকর্ষণ করলে, তিনি রাস্তাটির আটকে পড়া পানি নিঃসড়নের প্রয়োজনীয় ড্রেনের কাজ করতে গেলে, স্থানীয় সন্ত্রাসীরা রাস্তাটির পাশে ড্রেনের কাজে বাঁধা দিয়ে কাজ বন্ধ করে দেয় এবং ভবিষ্যতে রাস্তাটির পাশ দিয়ে কোন ড্রেন করতে দিবে না বলিয়া জানায়।

স্থানীয় কিছু লোক রাস্তার পাশে বাড়ী ঘর নির্মান করার সময় পানি নিঃসড়নের সকল নালা বন্ধ করে দিয়ে এই জলাবদ্ধতা সৃষ্টি করেছে এবং ড্রেন নির্মানের ও কোন জায়গা বাকী রাখে নাই। এহেন কিছু দখলদারের কারনে এলকার জনগণের দূর্ভোগ বাড়ছে বলে জানায় স্থানীয়রা। কালির বাজার ইউনিয়ন বাসীর জনদূর্ভোগের সমাধান কল্পে ১নং কালির বাজার ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যান নূরুল ইসলাম (সিআইপি) সাহেব আপ্রাণ চেষ্টা করে গেলেও এলাকার কিছু দখলবাজদের কারনে ইউনিয়ন বাসীর উন্নয়ণ ব্যাহত হচ্ছে বলে দৈনিক বাংলা নিউজকে জানায় এলাকাবাসী।

রাস্তা ও ড্রেনের জায়গা দখল করে বাড়ীঘর নির্মান কারীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান চেয়ারম্যান সাহেব। এ ব্যাপারে প্রশাসনের ও দৃষ্টি আকর্ষন করেন তিনি।

Exit mobile version