Site icon Doinik Bangla News

শহীদদের প্রতি শ্রদ্ধা জানালেন বাংলাদেশ মানবাধিকার কমিশন, কুমিল্লা জেলা শাখা

বাংলা নিউজ ডেস্কঃ আজ ১৬ ডিসেম্বর, মহান বিজয় দিবস। এটি বাঙালি জাতির শৃঙ্খল ভাঙার দিন, গৌরবোজ্জ্বল মহাঅর্জনের দিন। ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বাঙালি জাতি পরাধীনতার শিকল ভেঙে স্বাধীনতার স্বাদ গ্রহণ করে। এই দিনে ঢাকার রেসকোর্স ময়দানে (বর্তমানে সোহরাওয়ার্দী উদ্যান) নতমস্তকে আত্মসমর্পণ করেছিল পাকিস্তানি হানাদার বাহিনী। সেই থেকে ১৬ ডিসেম্বর বাঙালির বিজয়ের দিন, বাঙালি জাতির গৌরবের দিন। বিশ্ব মানচিত্রে লাল–সবুজের পতাকার স্থান পাওয়ার দিন, গৌরবোজ্জ্বল মহাঅর্জন এবং পরাধীনতার শৃঙ্খল ভেঙে প্রাণভরে নিঃশ্বাস নেওয়ার দিন।

৩০ লাখ শহিদের আত্মদান আর দুই লাখ মা-বোনের ত্যাগের বিনিময়ে এবং কোটি বাঙালির আত্মনিবেদন ও গণবীরত্বে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর পরাধীনতার অভিশাপ থেকে মুক্তি পায় বাঙালি জাতি।

এই দিনেই বাঙালি জাতির ভাগ্যাকাশে দেখা দেয় এক নতুন সূর্যোদয়। প্রভাত সূর্যের রক্তাভা ছড়িয়ে পড়ে বাংলাদেশের এ প্রান্ত থেকে ও প্রান্তে। সমস্বরে একটি ধ্বনি যেন নতুন বার্তা ছড়িয়ে দেয় ‘জয় বাংলা’ বাংলার জয়, পূর্ব দিগন্তে সূর্য উঠেছে, রক্ত লাল, রক্ত লাল, রক্ত লাল। বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশ হওয়ার পাশাপাশি পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূখণ্ডের নাম জানান দেওয়ার দিন আজ। বিভিন্ন সংগঠন দিবসটি জাকজমক ভাবে পালন করছে।

বাংলাদেশ মানবাধিকার কমিশন, কুমিল্লা জেলা শাখা দিবসটিতে বাংলাদেশের সকল দেশপ্রেমিক মানুষের সাথে একাত্ম হয়ে  যথাযথ মর্যাদা, ভাবগাম্ভীর ও জাকজমকপূর্ণভাবে উৎসবমুখর পরিবেশে মহান মুক্তিযুদ্ধে বিজয়ের সুবর্ণজয়ন্তী উদযাপন করছে। মহান স্বাধীনতা যুদ্ধের শহীদদের প্রতি জানান বিনম্র শ্রদ্ধা।  এতে বাংলাদেশ মানবাধিকার কমিশন, কুমিল্লা শাখার সভাপতি জনাব লুৎফর রেজা খোকন এর নেতৃত্বে  সাধারণ সম্পাদক জনাব, পিটার মাহমুদ,এর তত্ত্বাবধানে বাংলাদেশ মানবাধিকার কমিশন, কুমিল্লা জেলা শাখার বিভিন্ন নেতৃবৃন্দ শহীদদের স্মরনে  পূষ্ফস্তবক অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

Exit mobile version