Site icon Doinik Bangla News

ভূমি দস্যূ কর্তৃক রাস্তা দখল করে বাড়ী নির্মান, অসহায় এলাকাবাসী

বাংলা নিউজ ডেস্কঃ কুমিল্লার আদর্শ সদর উপজেলায় ১নং কালির বাজার ইউনিয়নের ৫নং ওয়ার্ডে বুধইর পূর্বপাড়ায় রাস্তা দখল করে চলছে বাড়ী নির্মান কাজ। বুধবার(৭ ডিসেম্বর) সকাল বেলায় সরজমিনে পরিদর্শনকালে দেখা যায়, রাস্তার পাশে বাড়ী নির্মান করার ক্ষেত্রে যে সব নিয়ম মেনে বাড়ী ঘর কিংবা স্থাপনা নির্মান করার কথা, তা মানা হয় নাই। স্থানীয় ইউনিয়ন পরিষদ কিংবা যথাযথ কর্তৃপক্ষ থেকে নক্শা অনুমোদন ব্যতিরেকে চলছে বাড়ী নির্মান কাজ। নাই কোন পানি নিঃসড়নের ড্রেনের ব্যবস্থা। পল্লী বিদ্যুতের অসাধু কর্মকর্তাদের টাকা দিয়ে জন দূর্ভোগের কথা চিন্তা না করে রাস্তার উপরে স্থাপন করা হয় বিদ্যুতের খুটি। তাতে দুর্ভোগে পড়েছে এলাকাবাসী। স্কুল, কলেজ গামী শিক্ষার্থীদের চলাচলে তৈরী করা হয় মারাত্মক ঝুকি।

স্থানীয় সূত্রে জানা গেছে, রাস্তার পাশে বাড়ী ঘর নির্মানের ক্ষেত্রে, যেখানে স্থানীয় ইউনিয়ন পরিষদ কর্তৃক অনুমোদন নিতে হয়, তা না নিয়েই এলাকার জনগণের কথায় কর্ণপাত না করে এবং প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ভূমি দস্যুরা নির্মান করছে অবৈধ স্থাপনা। ভূমি দস্যুদের কাছে জিম্মি এলাকাবাসী।

স্থানীয় এলাকাবাসী নিরুপায় হয়ে এসব অবৈধ ভূমি দস্যুদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করার জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষন করছে।

Exit mobile version