মুক্তিপণ দাবীতে অপহরণঃ দুই অপহরনকারীকে গ্রেফতার করেছে র‌্যাব

ক্রাইম রিপোর্টঃ মুক্তিপণ দাবীতে এক তরুণকে অপহরণের অভিযোগে দুই অপহরণকারীকে আটক করেছে র‌্যাব। কুমিল্লা জেলার কোতয়ালী থানাধীন  মোগলটুলি এলাকা হতে সংঘবদ্ধ অপহরণকারী চক্রের এ দুই সক্রিয় সদস্যকে আটক করা হয়। উদ্ধার করা হয় অপহৃত ভিকটিমকে।

র‌্যাব জানায়, ১০ সেপ্টেম্বর বিকেলে অপহৃত ওয়াকিল আহম্মেদ আপন (১৮) নাস্তা করার উদ্দেশ্যে তার বাসা থেকে বের হয়। রাত ১০টায় তার মা-আঞ্জুমান আরা বেগমের ব্যবহৃত মোবাইল নম্বরে অজ্ঞাতনামা ব্যক্তি কল করে বলে আপনার ছেলে আমাদের কাছে আছে। যদি আপনার ছেলেকে ফেরত পেতে চান তাহলে ৫০ হাজার টাকা আপনার ছেলের বিকাশ নম্বরে এখনি পাঠান অন্যথায় আপনার ছেলেকে প্রাণে মেরে ফেলবো। টাকা পাঠাতে দেরি হওয়ায় ভিকটিমের হাত কেটে পরিবারের কাছে তারা হাতের ছবি পাঠায়। অপহরণকারীদের ১০ হাজার টাকা বিকাশের মাধ্যমে পাঠানো হয় এবং বাকি টাকা অল্প সময়ের মধ্যে পাঠানো হবে বলে জানানো হয়। তখন ভিকটিমের বোন ১০ হাজার টাকা বিকাশের মাধ্যমে পাঠালে বিকাশের লেনদেনে বিশ্লেষণ করে র‌্যাব।

অপহরণকারীদের লোকেশন শনাক্ত করেন এবং তথ্য প্রযুক্তির সহায়তায় কোতোয়ালী থানা এলাকা থেকে অপহৃত তরুণকে উদ্ধার করা হয়। একই সাথে সামবির (১৯) এবং বায়েজীদ হোসেন রিয়াদকে (১৯) গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামীদের কুমিল্লা জেলার কোতয়ালী থানায় হস্তান্তর করা হয়েছে।

বর্তমানে কিশোর শিক্ষার্থীরা ক্রমবর্ধ মান হারে অপরাধের সাথে আশংকাজনক হারে জড়িত হওয়া সংক্রান্তে এবং এর কবল থেকে আমাদের যুবসমাজকে কিভাবে বাঁচিয়ে রাখা যায়, এব্যাপারে ক্রাইম নিয়ে কাজ করে এমন পুলিশ কর্মকর্তাদের সাথে আলাপকালে, জানা যায়, শুধুমাত্র আইন শৃঙ্খলা বাহিনীর লোক দ্বারা অপরাধ দমন করা সম্ভব না। যদি না সর্বস্তরের জনগণ অপরাধ দমনে এগিয়ে না আসে। জনগনকে আগে সচেতন হতে হবে। স্থানীয় জনপ্রতিনিধিগণ সহ সমাজের গণ্যমান্য লোকদের নিয়ে কিংবা  প্রতিটি পাড়ায় পাড়ায়, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে মাদক সেবন, মাদক ব্যবসা, , চোরা চালান, কিশের গ্যাং, আত্মহত্যা ইত্যাদির ভয়াবহতা ও এর কারন সম্পর্কে  সচেতনামূলক কর্মকান্ডের মাধ্যমে সবাইকে সচেতন করতে হবে। অপরাধের শুরু হয় পরিবার থেকে। পরিবারের লোকজন যদি নিজেদের বাচ্চাদের গতিবিধি সঠিক ভাবে লক্ষ্য না রাখে, শুধুমাত্র আইন শৃঙ্খলা বাহিনীর লোক দিয়ে এসব অপরাধ দমন করা যাবে না। এ জন্য বিভিন্ন সচেতনতামূলক কর্মসূচীর মাধ্যমে সবাইকে সচেতন করতে হবে।

Leave a Reply