Site icon Doinik Bangla News

যেখানে অনুমতি, সেখানেই সমাবেশ সমাবেশ করবে বিএনপি: আই.জি.পি

জনি হালদারঃ আমরা আশা করি যেখানে অনুমতি দেওয়া হয়েছে সেখানেই বিএনপি সমাবেশ করবে, এমনটাই জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

তিনি বলেন, এখনও সময় আছে, আমরা অপেক্ষা করব। বিএনপি দলীয় কার্যালয়ের সামনে সমাবেশের সিদ্ধান্ত পরিবর্তন করবে বলে আশা করি।

শনিবার (৩ ডিসেম্বর) দুপুরে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনসে বাংলাদেশ পুলিশে কর্মরত সদস্যের কৃতী সন্তানদের মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠানে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

তিনি বলেন, বিএনপিকে সমাবেশ করতে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে অনুমতি দেওয়া হয়েছে। কিন্তু তারা নয়াপল্টনে সমাবেশ করার কথা বলছে। আমরা আশা করি যেখানে অনুমতি দেওয়া হয়েছে সেখানেই তারা সমাবেশ করবে।

আইজিপি বলেন, বিএনপির গণসমাবেশে নাশকতাসহ সবকিছু বিবেচনায় রেখে নিরাপত্তা পরিকল্পনা গ্রহণ করা হবে।

পুলিশকে রাজনৈতিকভাবে ব্যবহার করা হচ্ছে, বিএনপির পক্ষ থেকে বারবার গণমাধ্যমে এমন অভিযোগ করা হচ্ছে। সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে পুলিশ মহাপরিদর্শক বলেন, পুলিশ আইনের ভিত্তিতে ও নির্দিষ্ট কাঠামোতে দায়িত্ব পালন করে থাকে। কীভাবে দায়িত্ব পালন করতে হবে, সে বিষয়ে আমরা ট্রেনিং নিয়ে থাকি। আইনের আলোকে প্রশিক্ষণের মাধ্যমে দায়িত্ব পালন করে পুলিশ।

জঙ্গি ছিনিয়ে নেওয়ার ঘটনার তদন্তের বিষয়ে পুলিশ মহাপরিদর্শক বলেন, বিষয়টি তদন্তাধীন। তদন্ত শেষ হলে আমরা বিস্তারিত জানাবো। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. কামরুল আহসান।

Exit mobile version