Site icon Doinik Bangla News

রওশন এরশাদকে বাদ দিয়ে জিএম কাদেরকে চায় জাপার প্রেসিডিয়াম সদস্যরা

বাংলা নিউজ ডেস্কঃ রওশন এরশাদকে সরিয়ে জি এম কাদেরকে সংসদে বিরোধী দলের নেতা করতে জাতীয় পার্টির (জাপা) সংসদীয় দলের নেওয়া সিদ্ধান্ত সমর্থন করেছেন দলের প্রেসিডিয়াম সদস্যরা। শনিবার সকালে দলের প্রেসিডিয়ামের বৈঠকে উপস্থিত থাকা সদস্যরা সংসদীয় দলের নেওয়া সিদ্ধান্তের বিষয়ে একমত পোষণ করেন।
জাপা চেয়ারম্যানের বনানীর কার্যালয়ে ওই বৈঠক হয়। জাপার সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরামের এই বৈঠকে মহাসচিব মুজিবুল হক, কো-চেয়ারম্যান এ বি এম রুহুল আমিন হাওলাদার, সৈয়দ আবু হোসেন, সালমা ইসলাম, মসিউর রহমান, প্রেসিডিয়াম সদস্য আবুল কাশেম, হাফিজ উদ্দিন আহমেদ, সাহিদুর রহমান, শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, ফকরুল ইমাম, সৈয়দ মোহাম্মদ আবদুল মান্নান, সুনীল শুভ রায়, মীর আবদুস সবুর, মাহমুদুল ইসলাম চৌধুরীসহ বেশির ভাগ সদস্য উপস্থিত ছিলেন।
বৈঠকে সিদ্ধান্ত হয়, দলের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের সঙ্গে কেউ হাত মেলালে তিনি যে পর্যায়ের নেতাই হোন, তাঁকে দলের গঠনতন্ত্র অনুযায়ী বহিষ্কার করা হবে।
এর আগে গত বুধবার জাপার প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ দলের জাতীয় সম্মেলন আহ্বান করেন এবং নিজেকে সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক করে আট সদস্যের একটি কমিটিরও ঘোষণা দেন। এর পরদিন বৃহস্পতিবার রওশন এরশাদকে সরিয়ে দলের চেয়ারম্যান জি এম কাদেরকে জাতীয় সংসদে বিরোধী দলের নেতা মনোনীত করেন জাপার সংসদ সদস্যরা। উল্লেখ্য, রওশন এরশাদ অসুস্থতার কারণে চিকিৎসার জন্য দীর্ঘদিন ধরে বিদেশে আছেন।

Exit mobile version