Site icon Doinik Bangla News

রাবি শিক্ষার্থী ও স্থানীয়দের সংঘর্ষ, মহাসড়ক অবরোধ

বাংলা নিউজ ডেস্কঃ বাস ভাড়া নিয়ে বাস শ্রমিক ও স্থানীয়দের সঙ্গে রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সংঘর্ষ চলছে। এতে বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছেন বলে জানা গেছে। এ ঘটনার প্রতিবাদে মহাসড়ক অবরোধ করেছে স্থানীয়রা।

শনিবার (১১ মার্চ) বিকেলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বিনোদপুর গেটের সামনে এ ঘটনা ঘটে। এ রিপোর্ট লেখার সময় রাত পৌনে ৮টা পর্যন্ত সংঘর্ষ চলছিল।

জানা গেছে, রাবির একজন শিক্ষার্থী বাসে করে বগুড়া থেকে নিজের ক্যাম্পাসে ফিরছিলেন। এ সময় সিটে বসাকে কেন্দ্র করে বাসের কন্ডাক্টরের সঙ্গে তার তর্ক হয়। বাসটি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর গেটে আসলে ওই ছাত্রের সঙ্গে কন্ডাক্টর আবার তর্ক জড়ান। খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা ঘটনাস্থলে জড়ো হয়ে এর প্রতিবাদ করেন। এ সময় স্থানীয় এক ব্যক্তি এসে ছাত্রদের সঙ্গে বাগবিতণ্ডায় জড়ালে উভয়পক্ষে সংষর্ষ শুরু হয়। বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর গেটের বাইরে থেকে স্থানীয়রা এখনও ইট-পাটকেল ছুড়ছে। অন্যদিকে শিক্ষার্থীরাও ক্যাম্পাসের ভেতর পাল্টা অবস্থান নিয়েছেন। আহত শিক্ষার্থীদের নাম-পরিচয় এখনও জানা যায়নি। তবে কয়েকজন শিক্ষার্থীকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

হামলায় আহত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী আল জাবের আহমেদ যুগান্তরকে বলেন, বাসের কন্ডাক্টর ও স্থানীয়দের হামলা থেকে আমাদের বিশ্ববিদ্যালয়ের ছাত্রকে রক্ষা করতে ঘটনাস্থলে যাই। এ সময় তারা আমাদের ওপর হামলা করে। এতে আমাদের পাঁচ ছাত্র আহত হয়েছেন। আমরা সবাই চিকিৎসা নিতে হাসপাতালে এসেছি।

Exit mobile version