শিক্ষামন্ত্রীর ভাইয়ের বিরুদ্ধে মামলা করা ডিসিসহ ৪ জেলার ডিসি বদলি।

স্টাফ রিপোর্টঃ চাঁদপুরের জেলা প্রশাসকসহ (ডিসি) চার জেলায় ডিসি পরিবর্তন করা হয়েছে। এর মধ্যে চাঁদপুরের ডিসি অঞ্জনা খান মজলিসকে নেত্রকোনার ডিসি হিসেবে বদলি করা হয়েছে।গত ১৯শে মে বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ সিদ্ধান্তের কথা জানানো হয়।
চাঁদপুরে শিক্ষামন্ত্রী দীপু মনির ভাইসহ আওয়ামী লীগের একাধিক নেতা–কর্মীর জমি দখলের বিরুদ্ধে অবস্থানের জন্য আলোচিত ছিলেন ডিসি অঞ্জনা খান মজলিস। দীপু মনির ভাই জেলা আওয়ামী লীগের সহসভাপতি জাওয়াদুর রহিম ওয়াদুদ ওরফে টিপুসহ বেশ কয়েকজন নেতা-কর্মী ভুয়া দলিলের মাধ্যমে ৪৮ একরের বেশি জমির দখল নেন। জেলার হাইমচরের নীলকমল ইউনিয়নের বাহেরচরে আছে এসব জমি। তাঁরা পরে সেখানে মাছের ঘের, গবাদিপশুর খামার ও সবজিবাগান গড়ে তোলেন। ওই এলাকার নাম বদলে নিজের নামে ‘টিপুনগর’ নামকরণ করেন। বিষয়টি তুমুল সমালোচনার সৃষ্টি করে। এ নিয়ে প্রথম আলোতে প্রতিবেদন প্রকাশিত হয়। এ দখলের ঘটনার পরিপ্রেক্ষিতে গত ২৮ এপ্রিল চাঁদপুরের হাইমচর উপজেলার টিপুনগরের খাসজমি উদ্ধারে জেলা প্রশাসনের পক্ষ থেকে আদালতে মামলা করা হয়। মামলায় জাওয়াদুর রহিম ওয়াদুদসহ ২৫ জনকে আসামি করা হয়।
চাঁদপুরের সরকারি কৌঁসুলি মো. আবদুর রহমান এ বিষয়ে তখন প্রথম আলোকে বলেছিলেন, আদালত মামলাটি আমলে নিয়ে আসামিদের বিরুদ্ধে সমন জারির নির্দেশ দিয়েছেন। ৩১ মে মামলার শুনানির তারিখ নির্ধারণ করা হয়েছে।

Leave a Reply