Site icon Doinik Bangla News

সকল ধর্মের মানুষ নির্বিঘ্নে তাদের ধর্মীয় উৎসব পালন করবে,এটাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যাশা;ড. সেলিম মাহমুদ

রথীন্দ্র চন্দ্র রায় সোহাগ, স্টাফ রিপোর্টারঃ দেশের সকল ধর্মের মানুষ নির্বিঘ্নে তাদের ধর্মীয় উৎসব পালন করবে এটাই সকলের কাছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যাশা।  গত সপ্তাহে অনুষ্ঠিত দুর্গা পুজায় কচুয়া উপজেলার বিভিন্ন পুজা মন্ডব পরিদর্শনকালে বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ এ কথা বলেন।
তিনি গত ৩রা অক্টোবর সোমবার দুর্গাপুজার অষ্টমী তিথিতে কচুয়া উপজেলার ১২ টি ইউনিয়নের ১৫-১৬টি পুজামন্ডব পরিদর্শন করেন এবং সনাতন ধর্মাবলম্বী মানুষদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।
বৈরী আবহাওয়া ও বিপদ সংকুল পথে প্রায় সারাদিন ও রাত ব্যাপী এই পরিদর্শন ও মতবিনিময় চালিয়েছে যান।
একে একে গোবিন্দপুর দাসবাড়ী পুজা মন্ডব,উত্তর গোহট দাস বাড়ী,ডুমুরিয়া আখড়াবাড়ী,কোয়া দীন গৌর ভক্ত সংঘ,কড়ইয়া সার্বজনীন দুর্গামন্দির,করইশ ব্যাপারী বাড়ী,তিলিকিয়াভিটি দুর্গা মন্দির, সাচার দাস বাড়ী দুর্গা মন্দির,সাচার সার্বজনীন দুর্গা মন্দিরসহ প্রায় ১৫-১৬ টি পুজা মন্ডব পরিদর্শন করেন এবং লোকজনের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।
বলেন,বর্তমান সরকারের আমলেই আমরা সকল ধর্মের মানুষ নির্বিঘ্নে আমাদের ধর্মীয় অনুষ্ঠানগুলো পালন করতে পারতেছি,এইজন্যই আমাদের দেশের এই সম্প্রীতি বজায় রাখতে জননেত্রী শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় আনতে হবে।
এবং তিনি প্রায় সকল পুজা মন্ডবে ওনার ব্যাক্তিগত তহবিল থেকে আর্থিক  অনুদান প্রদান করেন। এবং সময় স্বল্পতার জন্য সকল পুজা মন্ডবে যেতে পারেননি বলে দুঃখ প্রকাশ করেন এবং আগামী বছর ২দিন সময় নিয়ে উপজেলার সকল পুজা মন্ডব পরিদর্শন এর আশাবাদ ব্যক্ত করেন।
বিভিন্নস্থানে ড.সেলিম মাহমুদ মহোদয় এর সাথে উপস্থিত ছিলেন,
কচুয়া উপজেলা ভাইস চেয়ারম্যান ও পৌর যুবলীগ সভাপতি মাহবুব আলম, কচুয়া পৌর মেয়র ও উপজেলা যুবলীগ সভাপতি নাজমুল আলম স্বপন, ১নং সাচার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ মনির হোসেন,৪নং পালাখাল মডেল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাবিব মজুমদার জয়,কচুয়া প্রেসক্লাব সভাপতি আলমগীর তালুকদার, কচুয়া প্রেসক্লাব এর সদ্য সাবেক সভাপতি মানিক ভৌমিক, উপজেলা ছাত্রলীগ আহবায়ক সালাউদ্দিন সরকার, জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা মোতালেব হোসেন, ছাত্রলীগ নেতা বোরহান উদ্দিন সহ উপজেলা পুজা উদযাপন পরিষদ ও হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ এর নেতৃবৃন্দ।

Exit mobile version