স্থানীয় নির্বাচনে যেসব এমপি নৌকা প্রার্থীর বিরোধিতা করেছেন তাদের শিক্ষা দেওয়া হবেঃ প্রধানমন্ত্রী

বাংলা নিউজ ডেস্কঃ দলের যারা স্থানীয় সরকারের বিভিন্ন নির্বাচনে যারা আওয়ামী লীগের দলীয় প্রার্থীর অর্থাৎ নৌকা মার্কার প্রার্থীর বিরোধিতা করেছেন তাদের শিক্ষা দেওয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি বিএনপি গণতান্ত্রিক উপায়ে সভা-সমাবেশ করলে সরকারের কোনো আপত্তি নেই।

আন্দোলনের নামে সন্ত্রাস করলে তাদের ছাড় দেওয়া হবে না বলেও তিনি জানিয়েছেন।
বুধবার রাতে আওয়ামী লীগের সংসদীয় দলের সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন। জাতীয় সংসদ ভবনের সরকারি দলের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সংসদীয় দলের সভাপতি সংসদ নেতা শেখ হাসিনা।
সভা শেষে উপস্থিত আওয়ামী লীগের কয়েকজন সংসদ সদস্যের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা যায়। দীর্ঘ দিন পর আওয়ামী লীগের সংসদীয় দলের এ সভা হলো।

২০২০ সালের মার্চে দেশে করোনা ভাইরাসের সংক্রমণ দেখা দেওয়ার পর আওয়ামী লীগের সংসদীয় দলের কোনো সভা হয়নি। স্বাস্থ্যবিধি মেনে সংসদ অধিবেশন চললেও করোনার পর এই প্রথম সংসদীয় দলের সভা হলো।

সূত্র জানায়, সভায় আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় এমপি যারা স্থানীয় সরকার পর্যায়ের বিভিন্ন নির্বাচনে বিদ্রোহী প্রার্থীদের মদদ দিয়েছেন, দলীয় প্রার্থীর বিরুদ্ধে কাজ করেছেন, নৌকা মার্কার প্রার্থীকে পরাজিত করেছেন, তাদের উচিত শিক্ষা দেওয়া হবে। আগামী নির্বাচনে তাদের দলের মনোনয়ন না দেওয়ার ইঙ্গিত দিয়েছেন শেখ হাসিনা।

সূত্রগুলো জানায়, এ সময় প্রধানমন্ত্রী দলের এমপিদের সরকারের উন্নয়ন জনগণের মাঝে তুলে ধরার নির্দেশ দেন। সরকারের কাজগুলো জনগণের মধ্যে তুলে ধরলে এবং নিজেরা কাজ করলে বিএনপির আন্দোলনে কিছু হবে না বলে তিনি মন্তব্য করেছেন।

প্রধানমন্ত্রী বলেন, দলীয় শৃঙ্খলা ঠিক রাখতে হবে। নিজেদেরও কাজ ঠিকমতো করতে হবে। সরকারের উন্নয়ন জনগণের মধ্যে ভালোভাবে তুলে ধরতে হবে। সরকারের বিরুদ্ধে অপপ্রচার রোধ করতে তৎপর থাকতে হবে। যখনই কোনো গুজব ছড়ায়, অপপ্রচার করা হয় তখনই তার জবাব দিতে হবে। সঠিক তথ্য তুলে ধরতে হবে। তাহলে মানুষ বিভ্রান্ত হবে না। আমরা সরকারে থেকে যে কাজগুলো করেছি সেটা যদি ঠিক মতো মানুষের কাছে তুলে ধরা হয় আর নিজেরা যদি ঠিক মতো কাজ করেন তবে বিএনপির আন্দোলন হালে পানি পাবে না।

Leave a Reply