Site icon Doinik Bangla News

২৫ বছর পর কুমিল্লা দক্ষিণ জেলা যুবলীগের আহ্বায়ক কমিটি

বাংলা নিউজ ডেস্কঃ ২৫ বছর পর কুমিল্লা দক্ষিণ জেলা যুবলীগের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। ৪১ সদস্যবিশিষ্ট এ কমিটিতে আহ্বায়ক করা হয়েছে কুমিল্লা সরকারি কলেজ ছাত্রসংসদের সাবেক সহসভাপতি (ভিপি) মো. কামরুল হাসানকে।

এ ছাড়া যুগ্ম আহ্বায়ক বানানো হয়েছে লাকসাম পৌরসভার মেয়র মো. আবুল খায়ের ও কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আবদুস ছোবহান খন্দকারকে।

গতকাল শনিবার রাত ১১টার দিকে যুবলীগের কেন্দ্রীয় কমিটির উপদপ্তর সম্পাদক দেলোয়ার হোসেন শাহজাদা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে কমিটির তথ্য জানানো হয়। কমিটির অনুমোদন দেন যুবলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল। বিজ্ঞপ্তিতে বলা হয়, ১০ সেপ্টেম্বর থেকে পরবর্তী ৯০ দিনের মধ্যে সব শাখার সম্মেলন শেষ করে কুমিল্লা দক্ষিণ জেলার সম্মেলন করতে হবে।

দলীয় সূত্রে জানা যায়, ঘোষিত কমিটিতে ১ জন আহ্বায়ক, ২ জন যুগ্ম আহ্বায়ক ও ৩৮ জন সদস্য আছেন। নতুন কমিটির আহ্বায়ক মো. কামরুল হাসান বর্তমান অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের বড় ভাইয়ের ছেলে। যুগ্ম আহ্বায়ক মো. আবুল খায়ের স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলামের ঘনিষ্ঠজন হিসেবে পরিচিত। আরেক যুগ্ম আহ্বায়ক আবদুস ছোবহান খন্দকার সাবেক রেলমন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য মো. মুজিবুল হকের ঘনিষ্ঠজন হিসেবে পরিচিত। পুরো কমিটিতে এই তিন নেতার অনুসারীরাই বেশি পদ পেয়েছেন।

আহ্বায়ক কমিটির সদস্যরা হলেন—শাহজালাল মজুমদার, সুমির বড়ুয়া, আবদুল মোতালেব, আবদুল কাদের, সোহেল সামাদ, আবাদ উদ্দিন, ইসরাক মাহমুদ, আলা উদ্দিন আহমেদ, সৈয়দ সাহিদুল ইসলাম, মাহবুবুর রহমান, জিয়াউর রহমান খান, মোশারফ হোসেন মজুমদার, আবদুল আলিম, মাহবুবুল হক মোল্লা, আবুল কালাম আজাদ, বক্তার হোসেন, মাসুদ আলম, নজরুল ইসলাম, লোকমান হোসেন, আশিকুর রহমান ভূঁইয়া, গাজী মো. মনির হোসেন, আলাউদ্দিন আহমেদ, ওমর ফারুক, আল মাহমুদ ভূঁইয়া, জালাল উদ্দিন, ফোরকান আহাম্মদ, মহসিন আলম খান, শাহ আলম, ইমতিয়াজ হাবিব সিনহা, সফিউল আলম, আশিকুর রহমান হাওলাদার, গোলাম কিবরিয়া, জাহিদুল হাসান, এয়ার আহাম্মদ সেলিম, আবদুল করিম মিয়াজী, রাসেদুর ইসলাম, নাজমুল হক ও অপু ভট্টাচার্য।

১৯৯৭ সালে ৬৭ সদস্যবিশিষ্ট ৩ বছর মেয়াদি কুমিল্লা দক্ষিণ জেলা যুবলীগের কমিটি হয়। ওই কমিটিতে শাহীনুল ইসলামকে সভাপতি ও মঞ্জুর মোর্শেদকে সাধারণ সম্পাদক করা হয়। ২০১২ সালের ১৭ জুন ওই কমিটি ভেঙে দেয় কেন্দ্রীয় যুবলীগ। এর পর থেকে কুমিল্লা দক্ষিণ জেলা যুবলীগের কোনো কমিটি ছিল না।

Exit mobile version