একি বললেন ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান !

বিভিন্ন সময় আওয়ামী লীগের মন্ত্রী, দলীয় নেতা ও ছাত্রলীগের গুরুত্বপূর্ণ দায়িত্বে থাকা নেতারা বিভ্রান্তিকর বক্তব্য দিয়ে বিতর্কের সৃষ্টি করেছেন। এসব নিয়ে নেটিজেনদের ট্রলের কারণে অস্বস্তিকর পরিস্থিতিতেও পড়তে হয়েছে ক্ষমতাসীন দলটিকে। এবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যার সাল ভুল বলে এবং এই নেতার খুনিদের বিচারকাজ সম্পন্ন করে প্রধানমন্ত্রী জাতিকে কলঙ্কিত করেছেন এমন বক্তব্য দিয়ে নতুন করে বিতর্কের জন্ম দিয়েছেন ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান। বিষয়টি অনেকের দৃষ্টিগোচর হওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে বক্তব্যটি ভাইরাল হয়েছে, চলছে আলোচনা-সমালোচনা।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) রাতে সাভারের মনির মন্ডল নামে এক ব্যক্তি ফেসবুকে বিষয়টি দুঃখজনক উল্লেখ করে মন্ত্রীর বিতর্কিত বক্তব্যটি পোস্ট করেন। এছাড়াও আরও অনেকে বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে মন্ত্রীকে ট্রল করছেন।

এর আগে বুধবার (৩১ আগস্ট) বিকেলে শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিতর্কিত মন্তব্যটি করেন ত্রাণ প্রতিমন্ত্রী ।

জাতীয় শ্রমিক লীগের আশুলিয়া আঞ্চলিক কমিটি ওই শোক সভার আয়োজন করে। শ্রমিক লীগের আশুলিয়া আঞ্চলিক কমিটির সভাপতি আকবর হোসেন মৃধার সভাপতিত্বে স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ঢাকা-১৯ আসনের সাংসদ ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেন, ‘আগস্ট শোকের মাস। এ মাসেরই ১৫ তারিখে ১৯৭১ সালে পাকিস্তানের দালালেরা- পরাজিত শক্তি, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের বিরোধী শক্তি, রাজাকার, আলবদর, আলশামস, খন্দকার মোস্তাক আহমেদ, জিয়াউর রহমান এবং মাহবুবুল আলম চাষীদের নেতৃত্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়। শুধু হত্যা করেই ক্ষান্ত থাকেনি। এই হত্যাকাণ্ডের বিচার রোধের জন্য ইনডেমনিটি অধ্যাদেশ এবং ইনডেমনিটি আইন পাশ করেন খন্দকার মোস্তাক আহমেদ ও জিয়াউর রহমান।’

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে ফিরে এসে ইনডেমনিটি আইন বাতিল করেন এবং খুনিদের বিচারের আওতায় এনে বিচারকার্য সম্পন্ন করেন ও ফাঁসির মাধ্যমে মৃত্যুদণ্ড কার্যকর করে বিচারের কাজ সমাপ্ত করে জাতিকে কলঙ্কিত করেন।’

Leave a Reply