কুমিল্লায় বিজয় দিবস মিডিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্টে রানীর কুটির একাদশ চ্যাম্পিয়ান

রথীন্দ্র রায় সোহাগ,কুমিল্লা প্রতিনিধিঃ বিপুল উৎসাহ ও আনন্দঘন পরিবেশে কুমিল্লায় অনুষ্ঠিত হলো বিজয় দিবস মিডিয়া কাপ ক্রিকেট টুর্ণামেন্ট ২০২১। ১৯ ডিসেম্বর কুমিল্লা শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত ষ্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনাল খেলায় এবছর চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করেছে রানীর কুঠি একাদশ। এই টিমের ম্যানেজারের দ্বায়িত্বে ছিলেন দৈনিক বাংলার আলোড়ন পত্রিকার প্রধান সম্পাদক মোঃ রফিকুল ইসলাম ও অধিনায়কে দ্বায়িত্বে ছিলেন মোহনা টিভি জেলা প্রতিনিধি তাওহিদ হোসেন মিঠু। ফাইনাল খেলায় রানীর কুঠি একাদশ ৮৩ রানের টার্গেটে নেমে ৮ উইকেটে শালবন বিহার একাদশ টিমকে পরাজিত করে চ্যাম্পিয়ান হবার গৌরব অর্জন করে। চ্যাম্পিয়ান ও রানার আপ দলকে ট্রফি তুলেদেন অনুষ্ঠানের প্রধান অতিথি কুমিল্লা-৬ সদর আসনের জাতীয় সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার। রানার আপ শালবন বিহার একাদশ টিমের ম্যানেজারের দ্বায়িত্বে ছিলেন এটিএন বাংলা ও এটিএন নিউজের কুমিল্লা জেলা ষ্টাফ রিপোর্টার খায়রুল আহসান মানিক ও অধিনায়ক ছিলেন এস এ টিভি র জেলা প্রতিনিধি আবু মুছা।
এর আগে সকাল সাড়ে ৮টায় কুমিল্লা শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত ষ্টেডিয়াম মাঠে সমবেতভাবে জাতীয় সংগীত পরিবেশনের মধ্যদিয়ে প্রতিযোগিতার উদ্বোধন করেন কুমিল্লা রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও বিজয় দিবস মিডিয়া কাপ ক্রিকেট টুর্ণামেন্ট ২০২১ এর আহবায়ক ওমর ফারুকী তাপস।
প্রথম পর্বে নকআউট পদ্বতিতে দুটি খেলা অনুষ্ঠিত হয়। প্রথম খেলায অংশ নেয় রানীর কুটি একাদশ ও ধর্মসাগর একাদশ। এতে রানীর কুঠি বিজয়ী হয়ে ফাইনালে অংশ গ্রহণ নিশ্চিত করে। অপর খেলায় অংশ নেয় গোমতী নদী একাদশ ও শালবন বিহার একাদশ। এতে শালবন বিহার একাদশ বিজয়ী হয়ে ফাইনালে অংশ গ্রহন নিশ্চিত করে। । ধর্মসাগর একাদশ টিমের ম্যানেজার ছিলেন নিউ এইজ পত্রিকার জেলা প্রতিনিধি ইয়াসমীন রিমা ও অধিনায়ক ছিলেন দৈনিক আজকের কুমিল্লার সম্পাদক ইমতিয়াজ আহমেদ জিতু। গোমতী নদী একাদশের ম্যানেজার ছিলেন কুমিল্লা প্রেসক্লাবের আহবায়ক ও দৈনিক শিরোনাম সম্পাদক নীতিশ সাহা ও অধিনায়ক ছিলেন দৈনিক দেশ রূপান্তর পত্রিকার কুমিল্লা জেলা প্রতিনিধি ও কুমিল্লা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন জাকির।
পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশেষ অতিথি কুমিল্লা মহানগর আওয়ামী লীগ সাধারন সম্পাদক ও কুমিল্লা জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি আরফানুল রিফাত,কুমিল্লা জেলা ক্রিকেট কমিটির সভাপতি ও বাংলাদেশ ক্রিকেট কমিটির সদস্য সাইফুল আলম রনি,ও কুমিল্লা প্রেসক্লাবের আহবায়ক ও দৈনিক শিরোনাম সম্পাদক নীতিশ সাহা। সভাপতিত্ব করেন কুমিল্লা রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও বিজয় দিবস মিডিয়া কাপ ক্রিকেট টুর্ণামেন্ট ২০২১ এর আহবায়ক ওমর ফারুকী তাপস।
অনুষ্ঠানে সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার তার বক্তৃতায় বলেন, সমগ্র জাতি স্বাধীনতা ও বিজয়য়ের সুবর্ণ জয়ন্তী পালন করছে, সাংবাদিকরাও এই উপলক্ষে খেলাধূলার আয়োজন করেছে যা প্রশংসনীয়। মনে রাখতে হবে সুস্থ দেহ সুন্দর মন। তিনি কুমিল্লা থেকে মাদক নির্মুলে সাংবাদিকদেরও সহযোগিতা কামনা করেন। তিনি আরো বলেন কিছু মানুষের কারণেই কুমিল্লা নামে বিভাগ হচ্ছেনা। মাননীয় প্রধানমন্ত্রীর কাছে সঠিক তথ্য না থাকার কারণেই মেঘনা নামে বিভাগ দিতে চাচ্ছেন। মেঘনা হলো জাতির পিতার খুনি মোশতাকের বাড়ী। আমরা কুমিল্লার মানুষ কুমিল্লা নামেই বিভাগ চাই। বিভাগের দাবীতে সাংবাদিক ও সুশীল সমাজের সহযোগিতা কামনা করেছেন।
পুরস্কার বিতরনী অনুষ্ঠান শেষে জেলা ক্রিকেট কমিটির সভাপতি, বাংলাদেশ ক্রিকেট কমিটির সদস্য, কুমিল্লা যুব সমাজের রাজনীতির আইকন সাইফুল আলম রণি,স্টেডিয়ামে অনুশীলনরত বিভিন্ন বয়স ভিত্তিক ক্রিকেটারদের সাথে কথা বলেন,তাদের প্র্যাকটিসের সুবিধা অসুবিধার খোজ খবর নেন,এবং যেকোন অসুবিধায় ওনাকে অবগত করলে তা সমাধানেরও আশ্বাস দেন।

তিনি আরো বলেন,দেশের ক্রিকেটকে এগিয়ে নিতে সকল ধরনের সমস্যা মোকাবিলা করতে আমি প্রস্তত,এবং কুমিল্লার ক্রিকেটকে এগিয়ে নিতে তিনি বদ্ধপরিকর, আগামীতে যেন এমন টুর্নামেন্ট আর বিশাল ব্যাপ্তি নিয়ে অনুষ্ঠিত হয়,এতে তিনি সকল ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

Leave a Reply