কুমিল্লায় ৭ শিক্ষার্থী নিখোঁজের ‘মূলহোতা’ গ্রেফতার

বাংলা নিউজ ডেস্কঃ কুমিল্লার কলেজপড়ুয়া সাত শিক্ষার্থী নিখোঁজের মূলহোতা সদ্য এমবিবিএস পাস করা শাকির বিন ওয়ালী নামে এক চিকিৎসককে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)-এর কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। শাকির নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য।
বুধবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে সংবাদ মাধ্যমকে  গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন সিটিটিসি প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মো. আসাদুজ্জামান।
তিনি বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাজধানীর মগবাজার এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্য আবরুর হক আবারারকে (১৮) গ্রেফতার করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে চিকিৎসক শাকির বিন ওয়ালিদকে রাজধানীর রামপুরা এলাকা থেকে গ্রেফতার করা হয়।
সিটিটিসি প্রধান আসাদুজ্জামান আরও বলেন, গ্রেফতার চিকিৎসক শাকির আবরারের মাধ্যমে কুমিল্লার নিখোঁজ ওই ৭ কলেজছাত্রকে তাওহীদ ও জিহাদের প্রশিক্ষণ দিয়েছিল। তাদের দুজনকে প্রাথমিকভাবে জিজ্ঞাবাদ চলছে। কুমিল্লার নিখোঁজ ৭ কলেজছাত্রের বিষয়েও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
এর আগে গত ২৩ আগস্ট থেকে নিখোঁজ হন কুমিল্লা ভিক্টোরিয়া ও সরকারি কলেজের ৬ শিক্ষার্থীসহ ৭জন। এরপর বিভিন্ন সময়ে তাদের প্রত্যেকের পরিবারই সন্ধান চেয়ে থানায় জিডি করেছেন। কিন্তু এরই মধ্যে ১৮ দিন অতিবাহিত হলেও তারা আর বাসায় ফিরেননি, মেলেনি তাদের কোনো হদিস। নিখোঁজ শিক্ষার্থীদের মধ্যে চারজন এ বছরের এইচএসসি পরীক্ষার্থী এবং বাকি দু’জন অনার্স প্রথম ও তৃতীয় বর্ষের ছাত্র।
নিখোঁজ শিক্ষার্থীরা হচ্ছেন- কুমিল্লা সরকারি কলেজ থেকে এইচএসসি পরীক্ষার্থী ও নগরীর রাণীর বাজার এলাকার মোঃ সাইফুল ইসলামের পুত্র নিহাল (১৭), একই এলাকার শাহাব উদ্দিনের ছেলে হাসিবুল ইসলাম (১৮), কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থেকে এইচএসসি পরীক্ষার্থী কান্দিরপাড় এলাকার মাহবুবুর রহমানের পুত্র সামি (১৭), নগরীর রেইসকোর্স এলাকার মুজিবুর রহমানের (মুকুল) পুত্র ইমরান বিন রহমান (শিথিল), কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী ও নগরীর রেইসকোর্স এলাকার মো. ফয়েজ আহমেদের ছেলে ইমতিয়াজ আহমেদ রিফাত (১৯) এবং অনার্স তৃতীয় বর্ষের ছাত্র ও নগরীর ঝাউতলা এলাকার নুরুল ইসলামের পুত্র মো. আমিনুল ইসলাম (২৩)।
এ ৬জন ছাড়াও ঢাকার ডেফোডিল ইউনিভার্সিটি থেকে কম্পিউটার সাইন্সে অনার্স সম্পন্ন করা নিলয় নামে এক শিক্ষার্থীও রয়েছেন নিখোঁজের তালিকায়।

Leave a Reply