Site icon Doinik Bangla News

খন্দকার মোশতাকের ছেলে বাবুর সহযোগী নিজাম উদ্দিনকে গ্রেপ্তার করেছে পুলিশ

বাংলা নিউজ ডেস্কঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী খন্দকার মোশতাক আহমেদের ছেলে কানাডা প্রবাসী খন্দকার ইশতিয়াক আহমেদ বাবুর সহযোগী নিজাম উদ্দিনকে গ্রেপ্তার করেছে পুলিশ।
মঙ্গলবার (৩০ জানুয়ারি) তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। বিকালে দাউদকান্দি মডেল থানার ওসি মোজাম্মেল হক বিষয়টি নিশ্চিত করেছেন।
গ্রেপ্তারকৃত নিজাম উদ্দিন কুমিল্লার দাউদকান্দি উপজেলার ভাগলপুর গ্রামের আবদুস সোবহানের ছেলে। জালিয়াতি ও প্রতারণার একটি মামলায় সোমবার গভীর রাতে ঢাকাস্থ খন্দকার মোশতাকের ৫৪-আগামশি লেনের বাড়ি থেকে দাউদকান্দি মডেল থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে।
জানা গেছে, মোশতাকপুত্র ইশতিয়াক আহমেদ বাবুর নামে ভুয়া আমমোক্তারনামা সৃজন করে তার সহযোগী নিজাম উদ্দিন। সে এলাকায় বাবুর অর্থায়নে একটি সন্ত্রাসী বাহিনী গড়ে তুলে এবং জমি দখল, ভাঙচুর, মারামারি, মামলা-মোকদ্দমা সৃষ্টি করে দীর্ঘদিন যাবত জনহয়রানীসহ সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে আসছে।
পুলিশ জানায়, দাউদকান্দি উপজেলার দশপাড়া গ্রামের ভুক্তভোগী নাসিরুল কবির বাদী হয়ে ২০২১ সালে জালিয়াতি ও প্রতারণার অভিযোগে নিজাম উদ্দিনসহ ৪ জনের বিরুদ্ধে কুমিল্লার ৩ নম্বর আমলী আদালতে মামলা করেন। গত ২২ জানুয়ারি আদালত এ মামলায় আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির পর তাকে গ্রেপ্তারে অভিযানে মাঠে নামে পুলিশ।
দাউদকান্দি মডেল থানার ওসি মোজাম্মেল হক জানান, নিজাম উদ্দিনের বিরুদ্ধে একটি মামলায় আদালতের গ্রেপ্তারি পরোয়ানা ছিল। তথ্য-প্রযুক্তি ব্যবহার করে তাকে ঢাকার কোতোয়ালি থানা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে আদালতে আরো ২টি মামলা চলমান রয়েছে।

 

Exit mobile version