Site icon Doinik Bangla News

খুলনা অঞ্চলের বরেণ্য কথা সাহিত্যিক অধ্যাপক গোলাম মোস্তফা সিন্দাইনি’র মৃত্যুতে জানিপপ চেয়ারম্যানের শোক

বাংলা নিউজ ডেস্ক: খুলনা অঞ্চলের কথা সাহিত্যিক, সাংবাদিক ও জাতীয় নির্বাচন পর্যবেক্ষণ পরিষদ (জানিপপ) এর খুলনা বিভাগের সমন্বয়কারী প্রফেসর গোলাম মোস্তফা সিন্দাইনি’র মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জানিপপ চেয়ারম্যান বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও। এক শোক বার্তায় প্রফেসর নাজমুল আহসান কলিমউল্লাহ মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং তাঁর শোকসন্তপ্ত পরিবার-পরিজন, সহকর্মী, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

 

শোক বিবৃতিতে জানিপপ চেয়ারম্যান বলেন, কথা সাহিত্যিক প্রফেসর গোলাম মোস্তফা সিন্দাইনি আপন আলোয় আলোকিত একজন ব্যক্তিত্ব। দেশ স্বাধীনের আগে থেকে তিনি বিভিন্ন স্বনামধন্য সংবাদপত্রে সাংবাদিকতায় যুক্ত ছিলেন। কবিতা, গল্প, উপন্যাস, নাটক, গান, লোকজ বিষয়সহ সাহিত্যের সব ক্ষেত্রে ছিল তাঁর অবাধ বিচরণ। তিনি খুলনা বেতারের প্রথম শ্রেণীর গীতিকার ও নাট্যকার। সাহিত্যে বিশেষ অবদান স্বরুপ তিনি বিভিন্ন পুরস্কার ও সম্মাননায় ভূষিত হন। প্রফেসর নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, বহু হুণে গুণান্বিত প্রফেসর গোলাম মোস্তফা সিন্দাইনির হাত ধরে খুলনা অঞ্চলে জানিপপ এর নির্বাচন পর্যবেক্ষণের কাজের বিস্তৃতি লাভ করে। এমন প্রতিভাবান ও প্রজ্ঞাবান একজন সহকর্মীর হাত ধরে প্রতিষ্ঠান হিসেবে জানিপপ আরো সমৃদ্ধ হয়েছে।

 

উল্লেখ্য, অধ্যাপক গোলাম মোস্তফা সিন্দাইনি আজ বৃহস্পতিবার (১৮ এপ্রিল, ২০২৪) সকালে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর সুযোগ্য সন্তান আল জামাল মোস্তফা সিন্দাইনি জানিপপ এর উপ-বিভাগীয় সমন্বয়কারীর দায়িত্ব পালন করছেন।

Exit mobile version