চাঁদা না দেয়ায় ষাটোর্ধ বৃদ্ধা সহ ব্যবসায়ী পরিবারের উপর হামলা

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লাঃ চাঁদা না দেয়ায় ষাটোর্ধ বৃদ্ধা সহ ব্যবসায়ী পরিবারের উপর হামলা করেছে সন্ত্রসীরা। গত ৩০ মার্চ বুধবার দুপুরে কুমিল্লা সিটি কর্পোরেশনের ৬নং ওয়ার্ডের শুভপুর এলাকার “নির্জন নিলয়” নামের বাড়ির মালিক ছাতিপট্টি মসজিদ মার্কেটের স্বনামধন্য ব্যবসায়ি মৃত আবুল কাশেমের স্ত্রী মনোয়ারা বেগম (৬০)সহ তার পরিবারের উপর এই হামলার ঘটনাটি ঘটে। এ বিষয়ে আবুল কাশেমের ছেলে মোঃ শাখয়াত হোসেন(২৮) বাদি হয়ে মোঃ রাশেদ, পাভেল, তাপস, হোসেন, সোহাগ গংদের বিরুদ্ধে কুমিল্লা কতোয়ালী মডেল থানায় একটি লিখিত অভিযোগ করে।
অভিযোগ সূত্রে জানা যায়, বিবাদী মোঃ রাশেদ, পাভেল, তাপস, হোসেন, সোহাগ এলাকার বখাটে উচ্ছৃংখল প্রকৃতির । তাপস তার পরিবার সহ দীর্ঘদিন ধরে ভাড়াটিয়া হিসেবে বসবাস করছে। ঘটনার দিন বাড়ির মালিকের গাড়ি বের করার সময় তাপসের বাবার সাথে কথা কাটাকাটি হয়। বিষয়টি তাপস, রাশেদ, পাভেল, হোসেন, সোহাগকে জানাইলে তারা দলবল নিয়ে বাড়িতে হামলা চালায়। প্রতিবাদ করলে মোঃ শাখয়াত হোসেন, তার মা মনোয়ারা বেগমকে এলোপাথাড়ী কিল-ঘুসি মেরে জখম করে। এসময় শাখয়াতের বড় ভাই কামাল ঘটনাস্থলে পৌছালে রাশেদ হত্যার উদ্দেশ্যে তার গলাটিপে ধরে, এক পর্যায়ে গলা ছেড়ে দিলেও কামালের গলায় থাকা স্বর্নের চেইন ছিনিয়ে নেয়। । এ সময় বাড়িতে থাকা অন্যান্য মহিলাদেরকেও শারীরিক ভাবে লাঞ্চিত করা হয়। পরে এলাকাবাসি এগিয়ে আসলে সন্ত্রাসীরা চলে যায়। বৃদ্ধা মনোয়ারা বেগম ও অন্যান্যদের কুমিল্লা সদর হাসপালে প্রাথমিক চিকিৎসার জন্য প্রেরণ করা হয়।
বুধবার সন্ধ্যায় বাদির বাড়িতে এক সংবাদ সম্মেলনে মোঃ শাখয়াত হোসেন বলেন, হামলাকারীরা সকলেই মাদকাসক্ত ও মাদক ব্যবসায়ের সাথে জড়িত। দীর্ঘদিন ধরে এই গ্রুপটি আমাদের কাছে বিভিন্ন ভাবে চাঁদা দাবী করে আসছিলো। চাঁদা দিতে অসম্মতি জানালে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে আমাদের মারধর করে ও স্বর্নের চেইন সহ নগদ অর্থ হাতিয়ে নেয় যার আনুমানিক মূল্য ১ লক্ষ ৪০ হাজার টাকা। আমরা জীবনের নিরাপত্তাহীনতায় ভূগছি। সন্ত্রাসীরা হামলা করেই শান্ত হয়নি ফোনেও হুমকী দিচ্ছে। প্রশাসন বিষয়টি তদন্ত করে ব্যবস্থা গ্রহন করবে এমনটাই প্রত্যাশা করছি।
পুলিশ জানায়, বিষয়টি তদন্ত করে ব্যবস্থা গ্রহন করা হবে।

Leave a Reply