Site icon Doinik Bangla News

জাতীয় পার্টির নির্বাচিতরা শপথ নিচ্ছে না বুধবার

বাংলা নিউজ ডেস্কঃ দ্বাদশ সংসদ নির্বাচনে জাতীয় পার্টি (জাপা) থেকে নির্বাচিতরা বুধবার শপথ নিচ্ছেন না। শপথের জন্য অন্য সময় চেয়ে সংসদ সচিবালয়ের আইন শাখায় চিঠি দিয়েছে দলটি।
দলের যুগ্ম দপ্তর সম্পাদক মাহমুদ আলম একাত্তরকে বলেন,দলের পক্ষ থেকে চিঠি দেওয়া হয়েছে। দল বৈঠক করে শপথের বিষয়ে সিদ্ধান্ত নেবে।
তিনি জানান, বৃহস্পতিবার সংসদ ভবনে দলের বৈঠক রয়েছে।
নিয়ম অনুযায়ী সংসদ নির্বাচনে নির্বাচিতদের গেজেট প্রকাশের তিনদিনের মধ্যে শপথ নিতে হয়।
নির্বাচনে যাওয়া নিয়ে নাটকীয়তা, আওয়ামী লীগের সঙ্গে আসন ভাগ নিয়ে দেনদরবার করে দ্বাদশ সংসদ নির্বাচনে ২৬টি আসনে ছাড় পেয়েছিলো জি এম কাদেরের নেতৃত্বাধীন জাতীয় পার্টি (জাপা)। কিন্তু জিততে পেরেছে মাত্র ১১টিতে।
নির্বাচিতরা হলেন- দলের চেয়ারম্যান জি এম কাদের (রংপুর-৩), মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু (কিশোরগঞ্চ-৩), কো-চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদ (চট্টগ্রাম-৫), এ বি এম রুহুল আমিন হাওলাদার (পটুয়াখালী-১), প্রেসিডিয়াম সদস্য মাসুদ উদ্দিন চৌধুরী (ফেনী-৩), হাফিজ উদ্দিন আহমেদ (ঠাকুরগাঁও-৩), গোলাম কিবরিয়া (বরিশাল-৩), এ কে এম সেলিম ওসমান (নারায়ণগঞ্জ-৫), মো. আশরাফুজ্জামান (সাতক্ষীরা-২), এ কে এম মোস্তাফিজুর রহমান (কুড়িগ্রাম-১) ও শরিফুল ইসলাম (বগুড়া-২) । এদের মধ্যে রুহুল আমিন হাওলাদার ও আশরাফুজ্জামান ছাড়া বাকিরা বর্তমান সংসদের সংসদ সদস্য হিসেবে আছেন।
একাদশ সংসদে দলটির ২৩ জন সংসদ সদস্য রয়েছেন। আর সংরক্ষিত নারী আসনে রয়েছেন চারজন।
বুধবার সকাল ১০টায় সংসদ নির্বাচনে নির্বাচিতরা সংসদ সদস্য হিসেবে শপথ নেবেন। বৃহস্পতিবার নতুন মন্ত্রিসভার শপথ হবে।

Exit mobile version