তুরস্কে দ্বিতীয় ধাপের নির্বাচনেও এগিয়ে এরদোয়ান

বাংলা নিউজ ডেস্ক: তুরস্কের প্রেসিডেন্ট নির্বাচনে দ্বিতীয় ধাপে ভোটগ্রহণ শেষে চলছে গণনা। এতে দেখা গেছে, বর্তমান প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী কেমাল কিলিচদারগলুর থেকে এগিয়ে রয়েছে।

ডেইলি সাবহার লাইভ প্রতিবেদন অনুযায়ী, রোববার (২৮ মে) রাত সাড়ে নয়টার দিকে দেখা যায় এরদোয়ান পেয়েছেন ৫৫ দশমিক ৮ শতাংশ। অন্যদিকে কিলিচদারগলু পেয়েছেন ৪৪ দশমিক ২ শতাংশ। তবে তাদের এই ভোটের হার উঠানামা করছে।

এদিকে ভোটগ্রহণ শেষে দেশটির নাগরিকদের ব্যালট বাক্স পাহারা দেওয়ার আহ্বান জানিয়েছে প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান। প্রথম ধাপের নির্বাচনেও ভোটগ্রহণ শেষে তিনিই একই আহ্বান জানিয়েছিলেন।

এক টুইট বার্তায় এরদোয়ান বলেন, আমি আমার প্রতিটি সহকর্মীকে ধন্যবাদ জানাতে চাই, বিশেষ করে যারা সকাল থেকে কাজ করছেন। তাছাড়া নির্বাচনের ফলাফল প্রকাশ না হওয়া পর্যন্ত সব নাগরিকদের ব্যালট বাক্স পাহারা দেওয়ার আহ্বান জানাচ্ছি। জাতির চাওয়া পহারা দেওয়ার সময় এখন বলেও জানান তিনি।

দেশটির স্থানীয় সময় রোববার (২৮ মে) সকাল ৮টায় শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত (বাংলাদেশ সময় বেলা ১১টা থেকে রাত ৮টা) চলে এই ভোটগ্রহণ।

এর আগে ইস্তাম্বুলে ভোট দিয়েছেন বর্তমান প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী কিলিচদারগলু ভোট দিয়েছেন আঙ্কারায়।

তাছাড় ইস্তাম্বুলে এরদোয়ানের সমর্থকরা তৃতীয় মেয়াদে তার জয় নিয়ে অনেকটাই আত্মবিশ্বাসী।

মুরাত সার্ক নামের একজন জানিয়েছেন, এরদোয়ান প্রথম ধাপে সবাইকে অবাক করে দিয়েছেন। আমি মনে করি এবার তিনি সহজেই ৫৫ শতাংশের বেশি ভোট নিয়ে জয়ী হবেন।

Leave a Reply