Site icon Doinik Bangla News

নানা অনিয়মের অভিযোগে কুমিল্লা মেডিক্যাল সেন্টার হাসপাতালকে ২ লাখ টাকা জরিমানা

বাংলা নিউজ ডেস্কঃ কুমিল্লা মেডিক্যাল সেন্টার হাসপাতালকে নানা অনিয়মের দায়ে দুই লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (২৮ মার্চ) বিকালে এই অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট কানিজ ফাতেমা।
এ সময় স্বাস্থ্য বিভাগের পর্যবেক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আহমেদ মনজুরুল ইসলাম, সিভিল সার্জন কার্যালয়ের কর্মকর্তা রাহাত বিন কাশেম ও মেহেদী হাসান।
নির্বাহী ম্যাজিস্ট্রেট কানিজ ফাতেমা বলেন, ‘কুমিল্লা মেডিক্যাল সেন্টার হাসপাতাল কুমিল্লা টাওয়ার ভবনটিতে দীর্ঘদিন ধরে নষ্ট লিফট কোনোরকম মেরামত করেই রোগী ওঠানামা করাচ্ছিল বলে স্বাস্থ্য বিভাগের কাছে অভিযোগ আসে। বারবার ঝুঁকি নিয়ে রোগী ওঠানামা করানোর সময় সম্প্রতি দুবার লিফট বন্ধ হয়ে রোগী আটকে পড়ার ঘটনা ঘটে। আজ পর্যবেক্ষণে এসে দেখা গেছে সেই লিফট মেরামত না করেই রোগী ওঠানামা চলছিল। ঝুঁকি নিয়ে চলাচল করায় সেটিকে সিলেগালা করে দেওয়া হয়। তাদের গণপূর্ত বিভাগের একজন প্রকৌশলী দিয়ে এই লিফট চলাচলের উপযোগী কিনা প্রত্যয়ন নিয়ে চালু করতে হবে।’
তিনি আরও বলেন, ‘হাসপাতাল কর্তৃপক্ষ অনিয়মের আশ্রয় নিয়ে ভবনটির বেজমেন্টে অন্তত ১৩টি চিকিৎসক চেম্বার চালু রেখেছিল। যা নিয়মবহির্ভূত। সেগুলোকে বন্ধ করে সিলগালা করে দেওয়া হয়েছে। এসব অনিয়মের দায়ে হাসপাতালটিকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।’
উল্লেখ্য, সম্প্রতি কুমিল্লা মেডিক্যাল সেন্টারে রোগীসহ অন্তত তিনবার লিফট আটকে যায়। এসব ঘটনার ভিডিও সামাজিকযোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এ নিয়ে আলোচনা-সমালোচনা চলছিল।

Exit mobile version