নাম তাঁর প্রথম আলো, বাস করে অন্ধকারেঃ প্রধানমন্ত্রী

বাংলা নিউজ ডেস্কঃ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা আজ জাতীয় সংসদ অধিবেশনে প্রথম আলোর তীব্র সমালোচনা করে বলেছেন, নাম তাঁর প্রথম আলো, বাস করে অন্ধকারে।

সম্প্রতি স্বাধীনতা দিবসে একটি শিশুর মুখ দিয়ে অসত্য, ভিত্তিহীন, কুরুচিপূর্ণ কথার প্রেক্ষিতে প্রধানমন্ত্রী জাতীয় সংসদে এই কথা বলেন।

শেখ হাসিনা বলেন, ‘বিপুল জনপ্রিয়, নাম তাঁর প্রথম আলো, বাস করে অন্ধকারে।’

তিনি বলেন, দশ টাকা দিয়ে একটি শিশুকে তাঁর মুখ দিয়ে ‘মাছ মাংসের স্বাধীনতা চাই’- এ কথা বলানো কোন সাংবাদিকতা। এ ধরনের ঘৃণ্য ভূমিকার জন্য তিনি প্রথম আলোর তীব্র সমালোচনা করে বলেন, প্রথম আলো আওয়ামী লীগের শত্রু, গণতন্ত্রের শত্রু ও জনগণের শত্রু।

২০০৭ সালের ১/১১ এর সময় প্রথম আলোর ভূমিকার কথা স্মরণ করে প্রধানমন্ত্রী বলেন, এই সময়ে প্রথম আলো অনির্বাচিত সরকারের পক্ষ অবলম্বন করেছিলো। এখনও প্রথম আলোর এই অপতৎপরতার পেছনে একজন নোবেল জয়ী, একজন সুদখোরের ভূমিকা রয়েছে বলে প্রধানমন্ত্রী ড. ইউনূসের দিকে ইঙ্গিত দিয়েছেন।

তিনি বলেন, জনগণের কাছ থেকে সুদ নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রে বড় প্রতিষ্ঠান কীভাবে তৈরী করলো এবং এই টাকা তিনি কোথায় পেলেন তাঁর তদন্ত যুক্তরাষ্ট্র করেনা কেনো?

প্রথম আলো এবং ড. ইউনূসরা গণতন্ত্রকে ধ্বংস করতে চায় এবং অনির্বাচিত সরকারকে ক্ষমতায় আনতে চায় বলে প্রধানমন্ত্রী উল্লেখ করেন।

Leave a Reply