নিজের আন্দোলনকে বঙ্গবন্ধুর আন্দোলনের সঙ্গে তুলনা করেছেন পাকিস্তানের ইমরান খাঁন

বাংলা নিউজ ডেস্কঃ পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান নিজের আন্দোলনকে বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আন্দোলনের সঙ্গে তুলনা করেছেন।

মঙ্গলবার (১ নভেম্বর) আগাম নির্বাচনের দাবিতে রাজধানী ইসলামাবাদ অভিমুখে লং মার্চের পঞ্চম দিনে গুনজ্রাওয়ালাতে পথসভায় এ কথা বলেছেন তিনি।

ইমরান খান সরকারকে স্মরণ করিয়ে দিতে গিয়ে বলেছেন, গণতান্ত্রিকভাবে নির্বাচিত হওয়ার পরও একটি রাজনৈতিক দলকে দেশ শাসনের সুযোগ না দেওয়ায় ১৯৭১ সালে দু’ভাগ হয়েছিল পাকিস্তান।

ইমরান খান বলেন, ‘একজন চতুর রাজনীতিবিদ (জুলফিকার আলী ভুট্টো) ক্ষমতার লোভে সশস্ত্র বাহিনীকে তৎকালীন বৃহত্তম দল (আওয়ামী লীগের) বিরুদ্ধে দাঁড় করিয়েছিলেন, যারা নির্বাচনে জয়লাভ করেছিল। এর ফলে দেশটি ভেঙে গিয়েছিল।’

নিজের দল তেহরিক ই ইনসাফকে (পিটিআই) তৎকালীন আওয়ামী লীগের সঙ্গে তুলনা করে ইমরান খান বলেছেন, ‘সবাই জানে মুজিবুর রহমান ও তার দল ১৯৭০ সালের সাধারণ নির্বাচনে জয়লাভ করেছিল। ক্ষমতা হস্তান্তর করার পরিবর্তে একজন চতুর রাজনীতিবিদ আওয়ামী লীগ এবং সেনাবাহিনীকে সংঘর্ষের পথে নিয়ে গিয়েছিল। বর্তমানে নওয়াজ শরিফ ও আসিফ জারদারি একই ভূমিকা পালন করছেন। তারা পিটিআইয়ের ক্ষমতায় ফিরে যাওয়ার যাত্রাকে বাধা দেওয়ার জন্য সংস্থার সাথে ষড়যন্ত্র করার চেষ্টা করছে।’

Leave a Reply