নিজ এলাকায় সাবেক শিক্ষাপ্রতিমন্ত্রী এহসানুল হক মিলনের গাড়ী বহরে হামলা; বহনকারী গাড়ীটি ভাংচুর।

স্টাফ রিপোর্টঃ

চাঁদপুরের কচুয়ায় সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ও বিএনপি কেন্দ্রীয় নেতা ড. আ ন ম এহসানুল হক মিলনের গাড়ি হামলা ও ভাঙচুরের অভিযোগ উঠেছে। সোমবার (২৫ এপ্রিল) বিকাল সাড়ে ৫টার দিকে উপজেলার বদরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন এলাকায় এই ঘটনা ঘটে। এ সময় ইফতার মাহফিলে অংশগ্রহণ না করে পার্শ্ববর্তী হোসেনপুর এলাকায় সংক্ষিপ্ত বক্তব্য দিয়ে ঢাকায় ফিরে যান তিনি।

পুলিশ জানায়, সোমবার বদরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্থানীয় আওয়ামী লীগের উদ্যোগে ইফতার মাহফিলের আয়োজন করা হয়। পরে ওই এলাকা দিয়ে আরেকটি ইফতার মাহফিলে যাওয়ার চেষ্টা করলে ক্ষমতাসীন দলের কিছু নেতাকর্মী গাড়ির পেছনে হামলা চালিয়ে ভাঙচুর করে বলে এহসানুল হক মিলন দাবি করেন। এ সময় তার স্ত্রী কেন্দ্রীয় মহিলা দলের সহ-সভানেত্রী নাজমুন নাহার বেবী ও সাংবাদিক আতাউল করিম গাড়িতে ছিলেন।
কচুয়া থানার ওসি মো. মহিউদ্দীন বলেন, ‘বদরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্থানীয় আওয়ামী লীগের উদ্যোগে ইফতার মাহফিল ছিল। মিলন সাহেবকে ওই পথ দিয়ে না যেতে আমরা নিষেধ করেছি। কিন্তু তিনি ওই পথ দিয়ে প্রথমে হেঁটে যান। পরে আওয়ামী লীগ নেতাকর্মীরা বাধা দেয়। যদিও আমরা তাকে নিরাপত্তা দেওয়ার চেষ্টা করেছি। একপর্যায়ে তিনি গাড়িতে উঠে যাওয়ার পর কে বা কারা গাড়িতে ঢিল ছোড়ে। এতে করে একটি গাড়ির গ্লাস ভেঙে যায়।’
তবে,ছাত্রদল নেতা ইসমাইল প্রধান,কামরুল, ওহায়িদ, ওমর ফারুক, রাসেল এদের বক্তব্য অনুযায়ী, ৭ নং ইউনিয়ন বি এন পির ইফতার মাহফিল এক সপ্তাহ আগেই নির্ধারিত ছিলো,প্রশাসন যে আওয়ামী লীগের ইফতার মাহফিলের কথা বলে,এটা ঘটনা ঘটার পর তারা মৌখিকভাবে এই ইফতার মাহফিল  তৈরি করে। ঘটনাস্থলে পুলিশ এসে প্রথমে প্যান্ডেল খুলে ফেলে,বাঁধা প্রদান করে,পরবর্তীতে মিলন ভাই আসার পথে স্থানীয় ছাত্রলীগের এবং আওয়ামী লীগের লোকজন বাঁধা দেয়।
এবং মিলন ভাই ইফতার অনুষ্ঠান বন্ধ করা হয়েছে দেখে চলে যাওয়ার পথে ছাত্রলীগের লোকজন গাড়ী বহরে হামলা করে এবং মিলন ভাইয়ের গাড়ীটি ভেঙে ফেলে।

 

Leave a Reply