পথ শিশুদের বলাৎকারের অভিযোগে গ্রেফতার ১

ক্রাইম রিপোর্টঃ পথশিশু অসহায় দরিদ্র  শিশুদের বিভিন্ন প্রলোভন দেখিয়ে কিংবা জোরপূর্বক বলৎকার করে ছবি ও ভিডিও করে বিভিন্ন গ্রুপে আপলোড, অবশেষে বলৎকারের অভিযোগে একজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এসময় তাঁর নিকট থেকে বিভিন্ন শিশুদের বলৎকারের ছবি ও ভিডিও সহ মোবাইল ফোনটি জব্দ করা হয়। গতকাল সোমবার বিকালে এসব তথ্য জানান, র‌্যাব-১১ সিপিসি-২, কুমিল্লার কোম্পানী অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন।
র‌্যাব জানায়, ৪ সেপ্টেম্বর এক ব্যাক্তি তার বিস্কুট ফ্যাক্টরীতে কর্মরত তিনজন শিশু বলৎকারের বিষয়ে একই ফ্যাক্টরীতে কর্মরত সুমন মিয়া (৩৬) এর বিরুদ্ধে মৌখিকভাবে একটি অভিযোগ দায়ের করেন। এক ভোক্তভোগির অভিযোগের প্রেক্ষিতে র‌্যাব তদন্ত শুরু করে। তদন্ত শেষে বিষয়টির সত্যতা পেয়ে কুমিল্লার দেবিদ্বার উপজেলার রাধানগর ছেচড়া পুকুরিয়ার কবির হোসেনের ছেলে সুমন মিয়াকে রোববার বিসিক শিল্পনগরী এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তারকৃত সুমন মিয়ার বরাত দিয়ে র‌্যাব জানায়, সে প্রায় দুবছর যাবৎ এ বিস্কুট ফ্যাক্টরীতে কর্মরত আছে। অল্প বয়স্ক ছেলেদের বলৎকার তার এক ধরনের স্বভাবে পরিণত হয়েছে। সে বিভিন্ন সময়ে অল্প বয়স্ক ছেলেদের উক্ত বিস্কুট ফ্যাক্টরীতে কাজের জন্য নিয়ে আসত। পরবর্তীতে তাদের সাথে মামা-ভাগ্নের সম্পর্ক তৈরী করে তাদেরকে বিভিন্ন সময় ভাড়া বাসায় নিয়ে ভয়-ভীতি প্রদর্শন করে জোরপূর্বক বলৎকার করত এবং তা ভিডিও ধারণ করে রাখত। গেল তিন মাসে অভিযোগকারী তিন শিশুসহ আরো শিশুদের ধর্মপুর একটি ছাত্রাবাসের কক্ষের ভিতরে এবং দৌলতপুর টিএনটি মোড় সংলগ্ন আসামীর বর্তমান ভাড়া বাসায় নিয়ে শিশুদের বলৎকার করে। এসময় বলৎকারের ছবি ও ভিডিও নিজের মোবাইলে সংরক্ষণ করে রাখে। পরে ভিডিওর ভয় দেখিয়ে সে পুনরায় বলৎকার করতো। এছাড়া রেলস্টেশন ও বাসস্টেশনের ছিন্নমূল অল্প বয়সী ছেলেদের বিভিন্ন প্রলোভন দেখিয়ে তার ভাড়া বাসায় নিয়ে যেত এবং তাদেরকেও জোরপূর্বক বলৎকার করত।
র‌্যাব আরো জানায়, গ্রেপ্তারকৃত আসামীর মোবাইল পর্যালোচনা করে তার মোবাইলে বিভিন্ন অশ্লীল ছবি ও ভিডিও পাওয়া যায় যা সে মেসেঞ্জার গ্রুপ সহ অন্যান্য গ্রুপে আপলোড করতো। এ ব্যাপারে কোতয়ালী মিডেল থানায় মামলা হয়েছে।

Leave a Reply