Site icon Doinik Bangla News

পহেলা বৈশাখের মঙ্গল শোভাযাত্রা কুমিল্লায়

বাংলা নিউজ ডেস্কঃ কুমিল্লায় জাঁকজমকভাবে ‘আমরা তো তিমির বিনাশী’- এই শ্লোগানকে সামনে রেখে পহেলা বৈশাখের মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। সকালে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ মাঠ থেকে পোস্টার ফেস্টুন ব্যানার সহ রংবেরঙের সাজে সজ্জিত হয়ে শোভাযাত্রায় অংশ নেয় বিভিন্ন স্কুল কলেজ ও সংগঠনের কর্মীরা।
রেলিটি জেলা শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হয়। সকালে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ মাঠে পহেলা বৈশাখের অনুষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেন স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার, সিটি মেয়র তাহসিন বাহার সূচনা, কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান, পুলিশ সুপার আব্দুল মান্নান সহ প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন নেতৃবৃন্দ। সময় সংক্ষিপ্ত আলোচনায় বক্তারা বলেন, ধর্ম বর্ণ নির্বিশেষে পহেলা বৈশাখ বাংলাদেশে পালিত হয়ে আসছে আদিকাল থেকেই। এই উৎসব সকলের। সবাই সম্মিলিত প্রচেষ্টায় একটি শান্তিপূর্ণ – আয়োজনের মধ্য দিয়ে এই দিনটিকে আপন করে নেয়।
শোভাযাত্রা কুমিল্লা স্টেশন ক্লাবে আয়োজন করা হয় লাঠি খেলা, সাপ খেলা ও মোরগ লড়াইয়ের। বাংলার ঐতিহ্য এইসব আয়োজন দেখতে সেখানে ভিড় করেন নানান শ্রেণী পেশার মানুষ।
এছাড়া পহেলা বৈশাখ উপলক্ষে কুমিল্লা টাউন হল মাঠে আয়োজন করা হয়েছে বৈশাখী মেলার। তিন দিন ব্যাপী এই মেলায় অংশগ্রহণ করছে অন্তত ৫০টি স্থল। নাগরদোলা, নৌকা দোলনা, রেলগাড়িসহ নানান আয়োজনও আছে এই মেলায়।

Exit mobile version