“পুষ্পা” সিনেমার স্টাইলে লাল চন্দন কাঠ পাচার;আটক ১

আন্তর্জাতিক ডেস্কঃ

দক্ষিণী সিনেমার তারকা আল্লু অর্জুন অভিনীত ছবি ‘পুষ্পা’, যা এরই মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে। ব্লকবাস্টার এ সিনেমায় আল্লু অর্জুনের ডায়ালগ ও স্টাইল অনুকরণ করছেন নেটিজেনরা। পুষ্পার স্টাইল দেখা গেছে ক্রিকেট মাঠেও।

পুষ্পা সিনেমাটি মূলত মূল্যবান লাল চন্দন কাঠ পাচারের কাহিনি ঘিরে তৈরি করা হয়েছে। ছবিতে দেখানো হয়, সাহস ও বুদ্ধিমত্তায় সাধারণ মজুর থেকে চন্দন কাঠ বিক্রির মাফিয়া হয়ে ওঠেন ‘পুষ্পারাজ’। এবার সিনেমার কাহিনির আদলে লাল চন্দন কাঠ পাচারের চেষ্টাকালে ভারতে এক পাচারকারী গ্রেফতার হয়েছেন। তার নাম ইয়াসিন ইনায়েতুল্লাহ। মহারাষ্ট্র পুলিশ তাকে গ্রেফতার করে।
ভারতের সংবাদমাধ্যম ‘এই সময়’-এর প্রতিবেদনে বলা হয়, ফিল্মি স্টাইলে অন্ধ্রপ্রদেশের সীমান্ত থেকে বিপুল পরিমাণ চন্দন কাঠ নিয়ে মহারাষ্ট্রে আসছিলেন ইয়াসিন। সাংলি এলাকার মিরাজনগর থেকে গান্ধি চকে ঢোকার সময় তিনি পুলিশের হাতে ধরা পড়েন।

মহারাষ্ট্র পুলিশ জানিয়েছে, চোরাকারবারির হেফাজত থেকে প্রায় আড়াই কোটি টাকার লাল চন্দন কাঠ উদ্ধার করা হয়েছে। ধরা পড়ার পর ইয়াসিন জানিয়েছেন, সিনেমার খুঁটিনাটি তথ্য ব্যবহার করে অন্ধ্রপ্রদেশ থেকে মহারাষ্ট্র পর্যন্ত বিপুল পরিমাণ কাঠ নিয়ে চলে এসেছিলেন বাস্তবের ‘পুষ্পারাজ’।
ছবিতে দেখানো হয়, কখনও কোটি কোটি টাকার কাঠ নদীতে ভাসিয়ে, কখনও আবার তা ডোবায় ফেলে দিয়ে পুলিশের হাত থেকে বেঁচেছিলেন ছবির নায়ক পুষ্পা। অন্যরা ফল কিংবা ফুলের আড়ালে কাঠ পাচার করতো। ফলে তারা সহজেই ধরা পড়ে যেত। কিন্তু পুষ্পা লরিতে প্রথমে লাল চন্দন কাঠ ভরে দিতো। এরপর কায়দা করে দুধভর্তি করে দিতো ট্রাকে।

তবে বাস্তবের পুষ্পারাজ আরও এক ধাপ এগিয়ে। পুলিশ জানিয়েছে, আটক ট্রাকটির বাইরের দিকে বড় বড় ফল এবং সবজির বাক্স দিয়ে ভরানো হয়েছিল। বাইরে সেঁটে দেওয়া হয়েছিল ‘করোনা চিকিৎসার জরুরি সরঞ্জাম সরবরাহের গাড়ি’ সংবলিত স্টিকার। তবে তীরে এসে তরী ডোবে ইয়াসিনের। ধরা পড়ে যান পুলিশের জালে।

Leave a Reply