কমিশনের কথা চিন্তা করে শেখ হাসিনা কোনো উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করে নাঃ প্রধানমন্ত্রী

বাংলা নিউজ ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘প্রত্যেকটা উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করার আগে চিন্তা করি এতে দেশের কী উন্নয়ন হবে। কমিশনের কথা চিন্তা করে শেখ হাসিনা কোনো উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করে না’।

মঙ্গলবার (৩০ আগস্ট) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সন্মলেন কেন্দ্রে আয়োজিত ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগের শোক স্মরণ সভায় এ মন্তব্য করেন।

প্রধানমন্ত্রী বলেন, অপরাধ করে যারা দেশ থেকে পালিয়ে গিয়ে বিদেশে অবস্থান করছেন তারাই এখন দেশের বিরুদ্ধে অপপ্রচার করছে জানিয়ে তিনি তাদের ব্যাপারে সতর্ক থাকার নির্দেশ দেন।

বাংলাদেশের পরিস্থিতি কখনো শ্রীলঙ্কার মতো হবে না। বাংলাদেশের পরিস্থিতি শ্রীলঙ্কার মতো হয়েছে বিএনপির আমলে। সে সময় বাংলাদেশ টানা পাচঁ চ্যাম্পিয়ন হয়েছ বলে প্রধান মন্ত্রী মন্তব্য করেন।

তিনি আরও বলেন, আমরা যাদের কাছে থেকে ঋণ গ্রহণ করছি তাদের যথা সময়ে ঋণ ফেরত দিচ্ছি। আমরা সব কিছু বিবেচনা করেই উন্নয়ন প্রকল্পের কাজগুলো গ্রহণ করছি।

শেখ হাসিনা বলেছেন, ‘প্রত্যেকটা উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করার আগে চিন্তা করি এতে দেশের কী উন্নয়ন হবে। কমিশনের কথা চিন্তা করে শেখ হাসিনা কোনো উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করে না’।

সরকার প্রধান বলেন, ‌‘বিএনপি জীবন্ত মানুষকে পুড়িয়ে পুড়িয়ে মেরেছে। এখন তাদের মুখে মানবতা ও মানবাধিকারের কথা শুনতে হয়’।

বিএনপির ক্ষমতার সময়ের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত কী হয়েছিল ঢাকা শহরে, বিদ্যুতের জন্য হাহাকার, পানির জন্য হাহাকার। সারের জন্য মাঠে নামায় ১৮ জনকে গুলি করে হত্যা করা হয়েছে।

আমরা ৯৬ সালে ক্ষমতায় এসে বিদ্যুৎ উৎপাদন বাড়িয়ে গেলাম, খালেদা জিয়া ক্ষমতায় এসে সে উৎপাদন কমিয়ে গেছে বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

Leave a Reply