প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব হলেন গুল শাহানা

বাংলা নিউজ ডেস্কঃ প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন বাংলাদেশ বেতারের জনসংখ্যা, স্বাস্থ্য ও পুষ্টি সেলের সহকারী পরিচালক গুল শাহানা।

বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, বাংলাদেশ বেতারের জনসংখ্যা, স্বাস্থ্য ও পুষ্টি সেলের সহকারী পরিচালক (অনুষ্ঠান) গুল শাহানাকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সহকারী প্রেস সচিব হিসেবে দায়িত্ব দেওয়া হলো। জনস্বার্থে এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

জানা গেছে, প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রেস উইংয়ে একজন প্রেস সচিব, দুইজন উপ-প্রেস সচিব ও দুইজন সহকারী প্রেস সচিব রয়েছেন। সরকারি নারী কর্মকর্তাদের মধ্যে প্রথম এই পদে দায়িত্ব পালনের সুযোগ পেলেন গুল শাহানা।

২০১০ সালের ১ ডিসেম্বর বিসিএস ২৮ ব্যাচের তথ্য ক্যাডারের কর্মকর্তা হিসেবে বাংলাদেশ বেতারে যোগদান করেন গুল শাহানা। তার গ্রামের বাড়ি জামালপুরের সরিষাবাড়ী। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাষাবিজ্ঞান বিভাগ থেকে বিএ (সম্মান) ও এমএ করেছেন। তার বাবার নাম মো. গাজীয়ার রহমান। তিনি একজন বীর মুক্তিযোদ্ধা এবং বিসিএস (অ্যাডমিন) ক্যাডারের কর্মকর্তা ছিলেন।
গুল শাহানা বিশ্ববিদ্যালয়ে পড়া অবস্থায় ছাত্র রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। ২০০২ সাল থেকে ২০১০ সাল পর্যন্ত বাংলাদেশ ছাত্রলীগের রোকেয়া হল শাখার যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন এবং ১/১১ এর সময়ে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার মুক্তি আন্দোলনে নেতৃত্ব দেন। গুল শাহানার স্বামী এন আই আহমেদ সৈকত। তিনি ব্যবসায়ী। আহমেদ সৈকত আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটিতে উপ-আইসিটি বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করছেন। গুল শাহানা ঊর্মি ও এন আই আহমেদ সৈকত দম্পতির দুই সন্তান রয়েছে।

Leave a Reply