বরগুনার জেলা প্রশাসক হাবিবুর রহমানসহ তিনজনের বিরুদ্ধে মামলা

বাংলা নিউজ ডেস্কঃ বরগুনার জেলা প্রশাসক হাবিবুর রহমান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাওছার হোসেনসহ তিনজনের বিরুদ্ধে আদালতে মামলা করা হয়েছে। মামলার অন্য আরেক আসামি হলেন সহকারী কমিশনার (ভূমি) নিজাম উদ্দিন।

আদালত সূত্রে জানা গেছে, রোববার বরগুনা সহকারী জেলা জজ আদালতে মামলাটি করেন পৌরশহরের আবুল কালাম নামে এক ব্যবসায়ী। মামলাটি আমলে নিয়ে ১৫ দিনের মধ্যে কারণ দর্শানোর আদেশ দিয়েছেন আদালত।

খোঁজ নিয়ে জানা যায়, বরগুনা পৌর শহরের এসএ অথবা আরএস খতিয়ানে রেকর্ডভূক্ত ৩২ একর জমি খাস খতিয়ানে নিয়ে একসনা বন্দোবস্ত দেয়ার প্রক্রিয়া শুরু করেছে জেলা প্রশাসন। এ জন্য তারা ৭০-১০০ বছর ধরে বসবাস করে আসছে এমন অনেকের বিরুদ্ধেই মামলা দিয়েছেন এবং তাদের রেকর্ড বাতিল করে শহরের সকল জমি খাস খতিয়ান করার জন্য ভূমি অফিসকে চিঠি দিয়েছেন জেলা প্রশাসক।

এ বিষয়ে বরগুনার সহকারী কমিশনার নিজাম উদ্দিন বলেন, ৩২ একর ভূমি খাস খতিয়ানে নেয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। সবাইকে একে একে নোটিশ দেয়া হবে। আমার এখানে শুনানি হবে। কারো আপত্তি থাকলে এডিসি রাজস্ব অফিসে শুনানী করতে পারবেন। এরপর বিভাগীয় কমিশনার কার্যালয়ে শুনানি হবে। সেখান থেকে ভূমি কমিশনেও যাওয়ার সুযোগ রয়েছে তাদের। আদালত আমাদের যে নির্দেশনা দেবেন তা আমাদের মানতে হবে। আদালত স্থগিত করলে আমরা প্রক্রিয়া বন্ধ রাখব বলে জানান তিনি।

এ বিষয়ে জেলা প্রশাসক হাবিবুর রহমান বলেন, আদালত থেকে এখনো কোনো নোটিশ পাইনি। আদালত আমাকে নোটিশ দিলে জবাব প্রদান করা হবে।

Leave a Reply