বীমা পলিসির অর্থ আত্মসাতের অভিযোগে ৭ ব্রিটিশ বাংলাদেশি ব্যবসায়ীকে গ্রেপ্তার নিয়ে নিন্দা

বাংলা নিউজ ডেস্কঃ বাংলাদেশে ৭ ব্রিটিশ বাংলাদেশি ব্যবসায়ী গ্রেপ্তার নিয়ে নিন্দার ঝড় উঠেছে ব্রিটেনের বাংলাদেশি কমিউনিটিতে।

গ্রেপ্তারকৃতদের মুক্তির দাবি করেছে ব্রিটেনের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বিবিসিসিআই ও ইউকে বিসিসিআই।

ব্যবসায়ী সংগঠনগুলোর দাবি ব্রিটিশ বাংলাদেশি বিনিয়োগকারীরা ষড়যন্ত্রের শিকার।

তবে পুলিশের দাবি, বীমা পলিসির অর্থ আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলায় তাদের গ্রেপ্তার করা হয়েছে।

বীমা গ্রাহকদের পলিসির অর্থ আত্মসাতের অভিযোগে হোমল্যান্ড লাইফ ইনস্যুরেন্স কোম্পানির ৭ পরিচালককে গত ২১ সেপ্টেম্বর গ্রেপ্তার করে মতিঝিল থানা পুলিশ।

গ্রেপ্তারকৃত ভাইস চেয়ারম্যান জামাল মিয়া ও অপর ছয় পরিচালক আবদুর রব, জামাল উদ্দিন, আবদুর রাজ্জাক, কামাল মিয়া, আবদুল হাই ও আবদুল আহাদ প্রত্যেকেই যুক্তরাজ্যের প্রতিষ্ঠিত ব্যবসায়ী।

যুক্তরাজ্য প্রবাসী এই বিনিয়োগকারীদের বিরুদ্ধে গ্রাহকদের অর্থ অপব্যবহার এবং বীমা দাবি নিষ্পত্তি না করার অভিযোগে মাগুরায় দায়ের করা চারটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

ইউকেবিসিআই -এর প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট বজলুর রশীদ জানান, হোমল্যান্ড লাইফ ইনস্যুরেন্স কোম্পানির ১১ পরিচালকের মধ্যে শুধুমাত্র যুক্তরাজ্য প্রবাসী বিনিয়োগকারীদেরই গ্রেপ্তারের বিষয়টি রহস্যজনক।

ইউকে বিসিসিআই প্রেসিডেন্ট এম জি মওলা মিয়া মনে করেন এধরনের ঘটনা প্রবাসীদের বিনিয়োগ নিরুৎসাহিত করবে।

যুক্তরাজ্য প্রবাসী বিনিয়োগকারীদের হয়রানির নিন্দা জানিয়ে দূতাবাসকে চিঠি দিয়েছে ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ট্রাষ্ট্রিজ।

বাংলাদেশে ব্রিটিশ বিনিয়োগকারীদের গ্রেপ্তার প্রসঙ্গে বাংলাদেশ হাই কমিশনের কাছে জানতে চাইলে হাই কমিশনের মুখপাত্র জানান, হোমল্যান্ড লাইফ ইনস্যুরেন্সের বীমা গ্রাহকদের দায়েরকৃত নালিশি মামলার প্রেক্ষিতে আদালতের আদেশে অভিযুক্তদের গ্রেপ্তার করা হয়েছে, মামলাটি বর্তমানে বিচারাধীন।

হাই কমিশন লন্ডন গ্রেপ্তারকৃত প্রবাসীদের বিষয়ে সর্বশেষ তথ্য জানতে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করে চলেছে।

Leave a Reply