Site icon Doinik Bangla News

বৈঠক করলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত কমিটি

বাংলা নিউজ ডেস্কঃ দ্বাদশ জাতীয় সংসদের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৩ মার্চ) কমিটির সভাপতি কাজী নাবিল আহমেদের সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।
কমিটি সদস্য ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, মো. আবুল কালাম আজাদ, মাহবুব উর রহমান, আব্দুল্লাহ নাহিদ নিগার, আবু সালেহ মোহাম্মদ নাজমুল হক এবং মো. সিদ্দিকুল আলম বৈঠকে অংশগ্রহণ করেন।
বৈঠকে উপস্থিত সদস্যদের পরিচিতি শেষে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের কার্যক্রম সম্পর্কে কমিটিকে অবহিত করা হয়।
বৈঠকে স্মার্ট বাংলাদেশ গঠনের পরিকল্পনা সম্পর্কে একটি পূর্ণাঙ্গ প্রতিবেদন পেশ করা হয়। ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের সব আইন, বিধি-নির্দেশিকা প্রয়োজনীয় সংশোধন ও নতুন আইন প্রণয়ন সম্পর্কে আলোচনা হয়।
মন্ত্রণালয়ের আওতাধীন সেবা ও ব্যবসায়ী সব প্রতিষ্ঠানকে লাভজনক করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের লক্ষ্যে প্রতিষ্ঠানগুলোকে আগামী জুনের মধ্যে দৃশ্যমান ভূমিকা প্রদর্শনের নির্দেশনা দেওয়া হয়।
‘স্মার্ট বাংলাদেশ ২০৪১’ বিনির্মাণের সঙ্গে সংশ্লিষ্ট ক্ষেত্রগুলো চিহ্নিত করা, স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদি কর্মপরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়ন এবং তদারকি ও কর্মপরিকল্পনার বাস্তবায়ন অগ্রগতি স্মার্ট বাংলাদেশ টাস্কফোর্সকে অবহিত করার জন্য সুপারিশ করা হয়।
বৈঠকে বাংলাদেশ হাইটেক পার্ক, স্টার্টআপ বাংলাদেশ লিমিটেড, বাংলাদেশ ডাটা সেন্টার কোম্পানি লিমিটেড এবং টেলিযোগাযোগ খাতের অর্জনগুলোর তুলনামূলক চিত্র তুলে ধরা হয়। এছাড়া স্মার্ট বাংলাদেশ পরিকল্পনা প্রণয়ন (প্রথম পর্যায়) প্রোগ্রাম সংক্রান্ত অবহিতকরণ সভার বিবরণী পেশ করা হয়।
বৈঠকে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় ভারপ্রাপ্ত দুই সচিব, বিভিন্ন বিভাগের প্রধানসহ এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Exit mobile version