শেখ রাসেলের জন্মদিন পালন করলেন কুমিল্লা শিক্ষা বোর্ড

কুমিল্লা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের আয়োজনে শহীদ শেখ রাসেলের জন্মদিন ও শেখ রাসেল দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে শেখ রাসেলের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, শিক্ষাবোর্ড জামে মসজিদে দোয়া মাহফিল ও মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
মঙ্গলবার (১৮ অক্টোবর) বাদ জোহর দোয়া মাহফিলে কুমিল্লা শিক্ষাবোর্ডের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। শিক্ষাবোর্ড মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন কুমিল্লা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান মোঃ জামাল নাসের। বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের সচিব নূর মোহাম্মদ। অনুষ্ঠানে কুমিল্লা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের কর্মকর্তাবৃন্দ ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।
আলোচনা সভায় বক্তারা বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে স্বাধীনতা বিরোধী ঘাতকচক্রের হাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নির্মমভাবে শহীদ হন। দশ বছরের ছোট্ট রাসেলকেও সেদিন রেহাই দেয়নি। নতুন প্রজন্মের জন্য শহীদ শেখ রাসেল অনুপ্রেরণার উৎস। শেখ রাসেল মিশে আছে আমাদের স্মৃতিতে আমাদের স্বাধীনতায়, আমাদের সমৃদ্ধিতে।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুমিল্লা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. মোঃ আসাদুজ্জামান, কলেজ পরিদর্শক প্রফেসর মোঃ জহিরুল ইসলাম পাটোয়ারী, বিদ্যালয় পরিদর্শক প্রফেসর মোঃ আজহারুল ইসলাম, উপ-পরিচালক (হিওনি) মোহাম্মদ ছানাউল্যাহ, উপ-বিদ্যালয় পরিদর্শক মোহাম্মদ কামরুজ্জামান, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (সনদ) ড. মোঃ শফিকুল ইসলাম, উপ-সচিব (প্রশাসন) এ. কে. এম. সাহাবউদ্দিন, উপ-সচিব (একাডেমিক) মোহাম্মদ সাফায়েত মিয়া।

 

Leave a Reply