সাবেক সেনাপ্রধান ও ডেসটিনি’র প্রেসিডেন্ট হারুন-অর রশিদের জামিন বহাল

বাংলা নিউজ ডেস্কঃ ডেসটিনির গ্রাহকদের অর্থ আত্মসাৎ ও পাচার মামলায় নিম্ন আদালতে চার বছরের সাজাপ্রাপ্ত সাবেক সেনাপ্রধান ও কোম্পানির প্রেসিডেন্ট হারুন-অর-রশিদের জামিন বহাল রেখেছেন আপিল বিভাগের চেম্বার আদালত। বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন।
এদিকে বুধবার (৩১ আগস্ট) হারুন-অর-রশিদের জামিন স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে দুদক। ওই আবেদনের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার এ আদেশ দেন চেম্বার আদালত।
গত মঙ্গলবার (৩০ আগস্ট) ডেসটিনির গ্রাহকদের অর্থ আত্মসাৎ ও পাচারের মামলায় নিম্ন আদালতে দণ্ডপ্রাপ্ত হারুন-অর-রশিদকে ছয় মাসের জামিন দেন হাইকোর্ট। একইসঙ্গে সাজার বিরুদ্ধে আপিল শুনানির জন্য তিন মাসের মধ্যে পেপার বুক প্রস্তুত করতে নির্দেশ দেন আদালত। বিচারপতি মো.নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।
আদালতে হারুনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন ও অ্যাডভোকেট রবিউল আলম বুদু। দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

গত ১২ মে গ্রাহকের অর্থ আত্মসাৎ ও পাচারের দায়ে ডেসটিনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রফিকুল আমীনকে ১২ বছর কারাদণ্ড দেয়া হয়। কিন্তু একই মামলায় কোম্পানির প্রেসিডেন্ট সাবেক সেনাপ্রধান হারুন-অর-রশিদকে চার বছরের কারাদণ্ড দেয়া হয়।

Leave a Reply