Site icon Doinik Bangla News

স্মার্ট বাংলাদেশের মূল কারিগর

বাংলা নিউজ ডেস্ক: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির (বিডিইউ) উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম বলেছেন, স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নের মূল কারিগর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি-বাংলাদেশ এর শিক্ষার্থীরা।

এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আগামীর স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে নতুন নতুন প্রযুক্তি আবিষ্কারের মাধ্যমে নেতৃত্ব দিবে।

রবিবার তিনি গাজীপুরের কালিয়াকৈরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটিতে ইন্টারনেট অব থিংস এন্ড রোবটিক্স ইঞ্জিনিয়ারিং ও এডুকেশনাল টেকনোলজি বিভাগে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তিকৃত ২০২২-২৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ‘ওরিয়েন্টেশন’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইন্টারনেট অব থিংস এন্ড রোবটিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক মো. আশরাফুজ্জামান।

এসময় ই-লার্নিং বিশেষজ্ঞ ড. বদরুল খান অনুষ্ঠানে অনলাইনে সংযুক্ত হয়ে এডুকেশনাল টেকনোলজি বিভাগের গুরুত্ব ও বৈশ্বিক প্রেক্ষাপট তুলে ধরে বিস্তারিত আলোচনা করেন। অনুষ্ঠানে শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় ও বিভাগের পরিচিতি এবং নিয়মকানুন সম্পর্কে অবহিত করা হয়। পরে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করা হয়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

Exit mobile version