কুমিল্লায় ডাকাত দলের ৫ জনকে গ্রেফতার করেছে র‌্যাব

ক্রাইম রিপোর্টঃ কুমিল্লায় র‌্যাবের অভিযানে কুমিল্লা জেলার তিতাস থানাধীন বাতাকান্দি বাজারে সংঘটিত ডাকাতির ঘটনায় ০৫ ডাকাত গ্রেফতার। ডাকাতি কাজে ব্যবহৃত একটি ট্রাক ও একটি মিনি পিকআপ উদ্ধার।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) কুমিল্লা জেলার তিতাস থানাধীন বাতকান্দি বাজারে স্বর্ণপট্টির কয়েকটি দোকানে ডাকাতি সংঘটিত হয়। উক্ত ঘটনায় ডাকাতি সংঘটিত হওয়া এক দোকানের জনৈক ভুক্তভোগী বাদী হয়ে অজ্ঞাতনামা ১৮/২০ জনের বিরুদ্ধে কুমিল্লা জেলার তিতাস থানায় একটি মামলা দায়ের করেন। দায়েরকৃত মামলার বর্ণনা মোতাবেক কতিপয় ডাকাত যাত্রী বেশে গত ২৩/০১/২০২৪ইং তারিখে ০১ টি ট্রাক ও ০১ টি মিনি পিকআপ সহ কুমিল্লা জেলার তিতাস থানাধীন বাতাকান্দি বাজারে অবস্থান নেয়। পরবর্তীতে বাজারে লোকজনের আনাগোনা কমে গেলে তারা সাধারণ জনগণের ন্যায় গরু বাজারে ঘোরাফেরা করে। একসময় সুযোগ বুঝে তারা দেশীয় অস্ত্রশস্ত্রের ভয় দেখিয়ে উক্ত বাজারের কয়েকজন ঝাড়–দার ও দোকান কর্মচারীদের জিম্মি করে তাদের হাত-পা বেধে কয়েকটি দোকানে ডাকাতি সংঘটিত করে এবং দ্রুত উক্ত স্থান ত্যাগ করে।

এই ডাকাতির ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় নিয়ে আসার নিমিত্তে র্যা ব-১১, সিপিসি-২, কুমিল্লা মাঠ পর্যায়ে কাজ শুরু করে। গোয়েন্দা তথ্য ও তথ্য প্রযুক্তির সহায়তায় গত ৩০/০১/২০২৪ইং তারিখ র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লা এর একটি অভিযানিক দল ডাকাত চক্রের সদস্য ১। বশির মোল্লা (২৬), পিতা-কালাম মোল্লা, মাতা-হাসিনা বেগম, সাং-বদুল্লা, সাইবারহাট, থানা-কোতয়ালী, জেলা-বরিশাল’কে ডিএমপি ঢাকা এর কদমতলী থানাধীন দনিয়া এলাকা হতে, ২। সাইদুর চোকদার (৩৫), পিতা-মৃত হালাল চোকদার, মাতা-ছবর জান, সাং-থানতলী, থানা-মাদারীপুর সদর, জেলা-মাদারীপুর’কে থানতলী এলাকা হতে, ৩। বাবু মোল্লা (২৪), পিতা-কালাম মোল্লা, মাতা-হাসিনা বেগম, সাং-বদুল্লা, সাইবারহাট, থানা-কোতয়ালী, জেলা-বরিশাল’কে কুমিল্লা জেলার চান্দিনা থানাধীন নিমসার এলাকা হতে, ৪। মিজানুর হাওলাদার@ মোঃ মিজান (৩০), পিতা-মৃত আব্দুর রশিদ, মাতা-মোমেনা বেগম, সাং-পাগলা, থানা-দুমকী, জেলা-পটুয়াখালী ও ৫। মোঃ মাহাদী হাসান@ ইমন (২৫), পিতা-হারুন অর রশিদ, মাতা-শারমিন আক্তার, সাং-গুনবহা, কামার গ্রাম, থানা-বোয়ালমারী, জেলা-ফরিদপুর’দ্বয়কে ডিএমপি ঢাকা এর কদমতলী থানাধীন দনিয়া এলাকা হতে গ্রেফতার করতে সক্ষম হয়। এসময় তাদের নিকট হতে ডাকাতি কাজে ব্যবহৃত একটি ট্রাক ও একটি মিনি পিকআপ উদ্ধার করা হয়।

র‌্যাব-১১-সিপিসি-২ এর স্কোয়াড্রন লিডার, কোম্পানি অধিনায়ক স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তি সূত্রে জানা যায় যে, প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে গ্রেফতারকৃত আসামিগণ সকলেই ডাকাত দলের সক্রিয় সদস্য বলে স্বীকার করে। এছাড়াও আরো জিজ্ঞাসাবাদে তারা গত ২৩/০১/২০২৪ইং তারিখে কুমিল্লা জেলার তিতাস থানাধীন বাতকান্দি বাজারের স্বর্ণপট্টিতে সংঘটিত ডাকাতি কাজের সাথে লিপ্ত থাকার কথা স্বীকার করে। উক্ত বিষয়ে গ্রেফতার আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কুমিল্লা জেলার তিতাস থানায় হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply