জঙ্গি সংগঠনের ৯ সদস্য আটক, অস্ত্র উদ্ধার

বাংলা নিউজ ডেস্কঃ বান্দরবানের পাহাড়ে র‌্যাবের অভিযানে নব্য জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারকিয়ার ৯ সদস্যকে আটক করা হয়েছে। এ সময় বিপুল পরিমাণে আগ্নেয়াস্ত্র, বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

সোমবার দুপুর ১২টায় বান্দরবানের মেঘলাস্থ র‌্যাব কার্যালয়ে পার্শ্ববর্তী পার্বত্য জেলা পরিষদের কনফারেন্স রুমে আনুষ্ঠানিক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক খন্দকার আল মঈন।

এ সময় র‌্যাব-১১ এর কমান্ডার লে. কর্নেল তানবির মাহমুদ পাশা, র‌্যাব কর্মকর্তা মশিউর উপস্থিত ছিলেন।

আটককৃতরা হলেন- নব্য জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারকিয়ার সদস্য কুমিল্লার দিদার হোসেন (২৫), নারায়ণগঞ্জের আল আমীন, ঢাকার কামরাঙ্গীচরের সাইনুন রায়হান, সিলেটের বিয়ানীবাজারের তাহিয়াদ চৌধুরী পাভেল (১৯), সিলেটের মো. লোকমান মিয়া (২৩), কুমিল্লা লাকসামের ইমরান হোসেন শান্ত (৩৫), ঝিনাইদহের মো. আমির হোসেন (২১), বরিশালের মো. আরিফুর রহমান ও ময়মনসিংহের শামিম মিয়া (২৪)।

এ সময় জঙ্গিদের আস্তানা থেকে ছয়টি বন্দুক, একটি পিস্তল, পিস্তলের গুলি, বোমা তৈরির সরঞ্জাম, জঙ্গিদের ব্যবহৃত সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক খন্দকার আল মঈন জানান, র‌্যাবের অভিযানে নব্য জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারকিয়ার ৯ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। ইতোমধ্যে চলমান অভিযানে জঙ্গি সংগঠনের ৬৮ জন গ্রেফতার, সংগঠনের সঙ্গে সম্পৃক্ত আরও ৭২ জনকে শনাক্ত করা হয়েছে। এছাড়াও জঙ্গিদের পার্বত্য চট্টগ্রামে প্রশিক্ষণে সহযোগিতাকারী বিচ্ছিন্নতাবাদী সংগঠনের ১৭ জন কেএনএফ সদস্যকে আইনের আওতায় আনা হয়েছে। র‌্যাবের অভিযান অব্যাহত রয়েছে।

Leave a Reply