আজকে বিএনপি-জামায়াতের সহিংসতার চিত্র

বাংলা নিউজ ডেস্কঃ আজ ঢাকায় বিএনপি এবং জামায়াত ইসলামীর মহাসমাবেশ উপলক্ষে ঢাকায় আগত বিএনপি ও জামায়াত নেতাকর্মীরা মহাসমাবেশ শুরু হওয়ার সাথে সাথেই ঢাকার বিভিন্ন পয়েন্টে অগ্নিসংযোগ এবং পুলিশের সাথে সংঘর্ষে লিপ্ত হয়। যার বিবরণ নিম্নে প্রদত্ত হলো:

ঘটনা-১: ১১: ২২ ঘটিকায় কাকরাইল মোড়ে বিএনপির নেতাকর্মীরা বৈশাখী পরিবহনের একটি বাসে ভাঙ্গচুর করে।

ঘটনা-২: রাজধানীর কাকরাইল মোড়ে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে আজ শনিবার বেলা সাড়ে ১১০০ ঘটিকায় সংঘর্ষ হয়েছে। ১৫ থেকে ২০ মিনিট ধরে এ সংঘর্ষ চলে। এ সময় কয়েকটি গাড়ি ভাংচুর করা হয়।

ঘটনা-: ১৩: ০৫ ঘটিকায় বিএনপির নেতাকর্মীরা পুলিশের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় পুলিশের উপর ইট পাটকেল নিক্ষেপসহ পুলিশের গাড়ি ভাংচুর করে।

ঘটনা-৪: ১৩: ১০ ঘটিকায় বিএনপির নেতাকর্মীরা প্রধান বিচারপতির বাসভবনের সামনে গাড়ি এবং সিসিটিভি ভাংচুর এবং ককটেল বিষ্ফোরণের মাধ্যমে অগ্নিসংযোগ ঘটায়।

ঘটনা-৫: ১৩: ৫০ ঘটিকায় আওয়ামীলীগ এবং বিএনপির নেতাকর্মীরা সংঘর্ষে লিপ্ত হয়। এ সময় বিএনপির নেতাকর্মীরা আওয়ামী লীগের পোস্টার এবং ব্যানার ছিড়ে ফেলে এবং আওয়ামী লীগ নেতাকর্মীদের টার্গেট করে ককটেল নিক্ষেপ করে।

ঘটনা-৬: ১৪: ০০ ঘটিকায় বিএনপির প্রধাণ কার্যালয়ের গলিসমূহে পূর্বে সংরক্ষিত লাঠি, রড নিয়ে বের হয় এবং নাইটিঙ্গেল মোড়সহ আশেপাশের এলাকায় ককটেল বিষ্ফোরণ করে। এ সময় পুলিশ প্রতিহত করতে চাইলে পুলিশের সাথে সংঘর্ষে জড়ায়।

ঘটনা-৭: ১৪: ২০ ঘটিকায় রমনা থানার বিজয় নগর (পানির টাংকি সংলগ্ন) রাস্তার মোড়ে পুলিশ সদস্যদের সাথে বিএনপি নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়া, ইট পাটকেল নিক্ষেপ হয়। এ সময় পুলিশকে রাস্তার ২ পাশ থেকে ঘিরে আন্দোলনকারীরা ঘিরে ফেলে।

ঘটনা-৮: ১৪: ৫৫ ঘটিকায় কাকরাইল মোড়ে বিএনপির নেতাকর্মীরা একটি ট্রাফিক পুলিশ বক্সে অগ্নি সংযোগ করে।

ঘটনা-৯: ১৫: ১৫ ঘটিকায় রাজধানীর কাকরাইল মোড় ও নাইটিঙ্গেল এলাকায় বিএনপি নেতাকর্মী ও পুলিশের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার সময় ০১জন আনসার সদস্য নিহত হয় এবং ০১ জন পুলিশ সদস্য গুরুতর আহত হয়। এছাড়া উক্ত স্থান হতে ০১টি রাইফেল এবং ০১টি শর্টগান আইন শৃঙ্খলা বাহিনীর নিকট হতে ছিনিয়ে নিয়ে যায়।

ঘটনা-১০: ১৫: ২০ ঘটিকায় বিএনপির নেতাকর্মীরা রাজারবাগ পুলিশ হাসপাতালে হামলা করে এবং বাহিরে অগ্নিসংযোগ করে।

ঘটনা-১১: ১৫:২৫ ঘটিকায় বিএনপির নেতাকর্মীরা রাজধানীর কাকরাইল মোড় ও নাইটিঙ্গেল মোড়ে ০৩টি ককটেল বিস্ফোরণ হয়।

ঘটনা-১২: ১৫:৩০ ঘটিকায় মগবাজার ফ্লাইওভার এর নীচে বিএনপি এবং পুলিশের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয় এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য পুলিশ টিয়ারশেল ব্যবহার করে।

ঘটনা-১৩: ১৫:৩০ ঘটিকায় আরামবাগে জামায়াত ইসলামীর সমাবেশের শেষে অগ্নি সংযোগ এবং ককটেল বিস্ফোরণ করে।

ঘটনা-১৪: ১৫: ৩৫ ঘটিকায় বিএনপির নেতা কর্মীরা দৈনিক বাংলা মোড় পুলিশ সদস্যদের উপর হামলা করলে উক্ত হামলায় ০১ জন পুলিশ সদস্য গুরুতর আহত হয়।

ঘটনা-১৫: ১৫: ৪৫ ঘটিকায় বিএনপির নেতাকর্মীরা মালিবাগ এলাকার ফ্লাইওভারের নিচে কাঠের টেবিলে অগ্নি সংযোগ করে এবং কয়েকটি ককটেল বিস্ফোরণ করে।

ঘটনা-১৬: ১৬: ০৯ ঘটিকায় বিএনপি ও জামায়াতের নেতাকর্মীরা সমাবেশ শেষে এলাকা ত্যাগ করার সময় মালিবাগ এলাকার ফ্লাইওভারের নিচে ১০ থেকে ১৫ জায়গায় অগ্নি সংযোগ করে।

ঘটনা-১৭: ১৬: ২৫ ঘটিকায় রাজধানীর কাকরাইল মোড়ে বিএনপির নেতা-কর্মী ও পুলিশের মধ্যে ধাওয়া, পাল্টা ধাওয়া হলে পুলিশ কর্তৃক কাঁদানে গ্যাস নিক্ষেপে করে।

ঘটনা-১৮: ১৬: ৩০ ঘটিকায় বিএনপির নেতাকর্মীরা কমলাপুর এলাকায় কয়েকটি বসে অগ্নি সংযোগ করে।

ঘটনা-১৯: ১৬: ৪০ ঘটিকায় বিএনপি ও আওয়ামীলীগের মহাসমাবেশ ঘিরে সংঘর্ষে আহত এক পুলিশ সদস্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করে।

ঘটনা-২০: ১৬: ৪০ ঘটিকায় মৌচাক ফ্লাইওভারের উপর একটি বাসে আগুন লাগায় এবং পুলিশ দ্রুত জলকামানের মাধ্যমে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

ঘটনা-২১: ১৬: ৪৯ ঘটিকায় বিএনপি মহাসমাবেশ ঘিরে সংঘর্ষে আহত *এক পুলিশ সদস্য রাজারবাগ পুলিশ হাসপাতালে মারা গেছে।

ঘটনা-২২: ১৭: ১৮ ঘটিকায় কাকরাইল, ইসলামী ব্যাংক হাসপাতালের সামনে একটি বাসে অগ্নি সংযোগ করে, পাশে বৈদুতিক ষ্টেশন ০১ তারে আগুন লাগে পরবর্তীতে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

ঘটনা-২৩: ১৭: ২২ ঘটিকায় মির্জা আব্বাসের গলি হতে বিএনপির নেতাকর্মীরা মতিঝিল থানার ০১ জন এএসআই পুলিশ সদস্যের পিস্তল ছিনিয়ে নিয়ে যায়।

ঘটনা-২৪: ১৭: ৩০ ঘটিকায় নাইটিঙ্গেল মোড়ে বিএনপির নেতাকর্মীরা বাসে অগ্নি সংযোগ করে।

Leave a Reply